আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বজুড়ে করোনায় মোট মৃত্যু ছাড়াল সাড়ে ২৬ লাখ

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত হয়েছে ১১ কোটি ৯৬ লাখ মানুষ। মারা গেছে ২৬ লাখ ৫১ হাজার। মহামারি থেকে সুস্থ হয়েছে নয় কোটি ৬২ লাখের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে আরও নয় হাজারের বেশি মানুষ। নতুন রোগী শনাক্ত হয়েছে পৌঁনে পাঁচ লাখ।

শুক্রবার ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে সর্বোচ্চ ২১শ’ জন। ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে মোট প্রাণহানি দুই লাখ ৭৫ হাজারের বেশি। এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ১৩ লাখের বেশি মানুষ। করোনা থেকে সুস্থ হয়েছে এক কোটির বেশি মানুষ। বিশ্বে মৃত্যু বিবেচনায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল।

শুক্রবার প্রাণঘাতি ভাইরাসে ১৩শ’ মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে। এদিন শনাক্ত হয়েছে ৬৩ হাজার জন। বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট মারা গেছে পাঁচ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ। বিশ্বে শনাক্তের দিক থেকেও সর্বোচ্চ যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় তিন কোটি মানুষ। আর সুস্থ হয়েছে দুই কোটি ২০ লাখের বেশি।

এদিন আরও সাড়ে ছয় শ’ মানুষের মৃত্যু হয়েছে মেক্সিকোয়।

রাশিয়ায় নতুন করে প্রায় ৫শ’ মানুষের প্রাণ গেছে। করোনায় দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৭০ হাজারের বেশি মানুষ। মারা গেছে ৯১ হাজারের বেশি।

শুক্রবার ইতালিতে করোনায আক্রান্ত হয়ে মারা গেছে ৪শ’ জন। ফ্রান্সে এ সংখ্যা ২৫০।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন