আর্কাইভ থেকে টুকিটাকি

গেট ভেঙে আদালত চত্বরে তাণ্ডব চালিয়ে বের হয়ে গেলো হাতি

আদালতে হাতির হামলা হয়েছে, এমন ঘটনা আগে কখনও শোনা যায়নি। এবার তেমনই একটি ঘটনা প্রকাশ্যে এলো ভারতের উত্তরাখণ্ড থেকে। বুধবার একটি দাঁতাল আচমকাই হরিদ্বারের একটি আদালতের গেট ভেঙে ঢুকে পড়ে। ‘গজরাজ’ কে দেখে আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় আদালত চত্বরে। আদালতে হাতির হামলার সেই ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে।

বন দপ্তর সূত্রে খবর, দলছুট হয়ে একটি হাতি লোকালয়ে ঢুকে পড়েছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে রাজাজি ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্র থেকেই হাতিটি এসেছিল। তার পর সেটি হরিদ্বারের রোশানাবাদ এলাকায় ঢুকে পড়ে। ওই এলাকায় জেলাশাসকের দপ্তর এবং একটি আদালত রয়েছে। জেলাশাসকের দপ্তরের পাশ দিয়ে গিয়ে আদালত চত্বরে ঢোকার চেষ্টা করে। কিন্তু আদালতের মূল গেট বন্ধ ছিল। বাধা পেয়েই হাতিটি এক ধাক্কায় সেই গেট ভেঙে ফেলে। তার পর আদালত চত্বরে ঢুকে তাণ্ডব চালায়। আদালতের পাঁচিলের একটা অংশ ভেঙে ফেলে।

আদালতে হাতি ঢুকতেই আতঙ্কিত হয়ে পড়েন সেখানে উপস্থিত লোকজন। তারা নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটে যান। কয়েক মিনিট তাণ্ডব চালানোর পর হাতিটি আদালত চত্বর ছেড়ে বেরিয়ে যায়। এই ঘটনা যখন ঘটছিল সেই সময় বন দপ্তরে খবর দেয়া হয়। খবর পেয়েই বনকর্মীরা ঘটনাস্থলে আসেন। শূন্যে গুলি ছুড়ে হাতিটিকে জঙ্গলের দিকে তাড়িয়ে নিয়ে যান। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে পুলিশ।

In areas adjacent to jungles, there have been many occurrences where an Elephant made its way into Haridwar, in this instance it was the District Collector's office, the Elephant advanced towards the main gate of the District Court Judiciary and forcefully opened the closed gate.… pic.twitter.com/zuy8OhL7og

— Dr. PM Dhakate (@paragenetics) December 27, 2023

এ সম্পর্কিত আরও পড়ুন