আর্কাইভ থেকে বাংলাদেশ

ছাত্রদল ও কৃষকদলের ১১ জন রিমান্ডে

রাজধানীর নিউমার্কেট থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় ছাত্রদল ও কৃষকদলের ১১ জন নেতাকর্মীর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল (৩২) ও কেন্দ্রীয় কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মেহেদি হাসান পলাশ (৪৩) রয়েছেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাহমিনা হক তাদের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গেলো বুধবার (২৭ ডিসেম্বর) রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে নির্বাচন বানচালের লক্ষ্যে ছাপানো ৫০ হাজার লিফলেট, বোমা তৈরির সরঞ্জাম, তাজা বোমা, গানপাউডারসহ নাশকতায় ব্যবহৃত বিভিন্ন আলামত উদ্ধারের কথা জানায় পুলিশ।

উল্লেখ্য, রিমান্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন হাজি বাহা উদ্দিন নোবেল, মো. জাকির হোসেন, মো. খন্দকার নজরুল ইসলাম, মো. সুমন, মো. রাকিবুল ইসলাম, মো. নুরুল আমিন পায়েল, মো. কায়কোবাদ হোসেন কবির, মো. লিটন হোসেন ও মো. জাহাঙ্গীর আলম।

এ সম্পর্কিত আরও পড়ুন