আর্কাইভ থেকে জাতীয়

স্বতন্ত্র এমপি প্রার্থী আমিনুল হক আর নেই

নওগাঁ-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

আজ শুক্রবার (২৯ ডিসেম্বর) ভোর সাড়ে ৪টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পরিবারের সদস্যরা জানান, বেশ আগে থেকেই বয়সজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন আমিনুল হক। গেলো ২৭ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে তার মৃত্যু হয়।

বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক জেলার ধামইরহাট উপজেলার লক্ষণপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে। তিনি নজিপুর পৌরসভার মেয়র ছিলেন।

উল্লেখ্য, নওগাঁ-২ আসনটি আসনটি ধামইরহাট-পত্নীতলা উপজেলা নিয়ে গঠিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাতিল হওয়া মনোনয়নপত্র তিনি উচ্চ আদালতের রিট আবেদনের মাধ্যমে ফেরত পেয়ে স্বতন্ত্র এমপি পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বী ছিলেন। তবে নির্বাচনের মাঠে ওই প্রার্থীর তেমন কোনো প্রচার প্রচারণা লক্ষ্য করা যায়নি।

এ বিষয়ে নওগাঁ জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. গোলাম মওলা জানান, মহামান্য উচ্চ আদালতের রায়ের প্রেক্ষিতে তার প্রার্থীতা ফিরে পেলে ২৮ ডিসেম্বর সন্ধায় স্বতন্ত্রী এমপি পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক প্রতিনিধির মাধ্যমে প্রতীক বরাদ্দ নিয়েছেন।

এই ঘটনায় নির্বাচনের পূনঃ তফসীল হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিধি ও আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে এবং আজ দুপুরের মধ্যেই তা জানানো হবে।

উল্লেখ্য যে, ধামইরহাট-পত্নীতলা নির্বাচনী (নওগাঁ-২) আসনে সরকার দলীয় এমপি শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির প্রার্থী অ্যাড. তোফাজ্জল হোসেন, আওয়ামী লীগের স্বতন্ত্র এমপি প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলমও এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন