আর্কাইভ থেকে বাংলাদেশ

সাকিবকে নিয়ে বিব্রত আমি : পাপন

আবারো শিরোনামে সাকিব আল হাসান! না, নতুন কোনো কাণ্ডের বির্তক নয়। এবার আলোচনায় জাতীয় দলে কোনো ফরম্যাটে সাকিবকে নিয়মিত করা যায় তার প্রেক্ষিতে কথা বলতে গিয়ে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, টেস্ট, ওয়ানেড, টি-টোয়েন্টি-আন্তর্জাতিক ক্রিকেটের কোনোটাতে সাকিবকে নিয়মিত পাওয়া  যাবে তা নিয়ে বেশ চিন্তায় তিনি। 

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচের সিরিজ খেলতে ঢাকায় শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৫ মে চট্টগ্রামে আর ২৩ মে ঢাকায় শুরু হবে সাদা পোশাকের লড়াই। 

লঙ্কানরা ঢাকার মাটিতে পা রাখার পরপরই জাতীয় দলের কোচদের নিয়ে রাজধানীর একটি একটি হোটেলে জরুরি বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। মূল ইস্যু, দলের পারফম্যান্স। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে কোচদের সঙ্গে আলোচনা করার কথা তার। 

পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বিসিবি সভাপতি বলেন, ‘মুস্তাফিজুর রহমান কোন ফরম্যাটে  খেলবে তা বোর্ড  নির্ধারণ করবে। সে (মুস্তাফিজ) না।’

তিন ফর‌ম্যাটে মুশফিক-মাহমুদউল্লাহ’রা পুরোপুরি ফিট। তাদের সবসময়ই দলের প্রয়োজনে পাওয়া যায়। কিন্তু সাকিবকে সব সময় পাওয়া যায় না দলে। যেমনটা কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকা সফরে  সাকিবের ছুটি নিয়ে নাটক তৈরি হয়। পরে অবশ্য সাকিব দলের সাথে যোগ দিয়ে সব সমালোচনার থামিয়ে দেন দেশের ক্রিকেটের গোল্ডেন বয়।   
 
এবার অবশ্য ঘরের মাটিতে দুই টেস্টেই খেলছেন সাকিব। তা নিয়ে এখন পর্যন্ত  কোনো সন্দেহ নেই কারো। তাকে অন্তর্ভুক্ত  করে দলও ঘোষণা করেছে বিসিবি নির্বাচক প্যানেল। 

বাংলাদেশ দল : 
মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা দল : 
দিমুথ করুণারত্নে, কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, সুনিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াউইকরামা ও লাসিথ এম্বুলদেনিয়া।

করোনা টেস্টের পর একদিনের (মঙ্গলবার) অনুশীলন করবে সফরকারীরা। এরপর ১০ ও ১১ মে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেল3বে শ্রীলঙ্কা। এরপর চট্টগ্রামে যাবে দলটি। সেখানে ১৫ মে প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। আগামী ২৩ মে থেকে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হবে দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন