জাতীয়

ডিবি অফিসে দুপুরের খাবার খেলেন মার্কিন প্রতিনিধি দল

মধ্যাহ্নভোজের আয়োজন করে আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ এবার একটি মার্কিন প্রতিনিধি দলকে মধ্যাহ্নভোজ করিয়ে ফের আলোচনায় এসেছেন। ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) তিন সদস্যের নির্বাচন পর্যবেক্ষক দলকে নিজ কার্যালয়ে আপ্যায়ন করিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) প্রধান হারুন অর রশীদ। এ সময় তারা ডিবিপ্রধানের সঙ্গে বৈঠক করেন।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে আসেন মার্কিন প্রতিনিধিরা। সেখানে নির্বাচনে পুলিশের পক্ষ থেকে কী ধরনের নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে তা জানতে চান তারা। পরে তাদের আপ্যায়ন করান হারুন অর রশীদ।

পর্যবেক্ষক দলে ছিলেন- আইআরআইয়ের এশিয়া প্যাসিফিক অঞ্চলের সিনিয়র উপদেষ্টা জেওফ্রি ম্যাকডোনাল্ড, আইআরআইয়ের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার অমিতাব ঘোষ ও আইআরআইয়ের প্রোগ্রাম ম্যানেজার ডেভিড হোগস্ট্রা।

প্রসঙ্গত, গত বছর বিভিন্ন সময় নানা কাজে ডিবি কার্যালয়ে আসা বিশিষ্টজনদের মধ্যাহ্নভোজ করান আলোচিত পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ। বিশেষ করে বিএনপির শীর্ষ নেতা গয়েশ্বর চন্দ্র রায়কে আপ্যায়ন করার বিষয়টি বেশি আলোচিত হয়। এসব আপ্যায়নের খবর গণমাধ্যমেও ফলাও করে প্রকাশিত হয়। সেটা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ কেউ ট্রল করেন এবং ডিবি অফিসকে ‘ভাতের হোটেল’ বলে আখ্যায়িত করেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন