আর্কাইভ থেকে বাংলাদেশ

আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি : হানিফ

আওয়ামী লীগ নির্বাচন নিয়ে কোনো ফন্দি ফিকির করে না উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন,তবে বিএনপির এ অভ্যাস আছে।

আজ সোমবার (৯ মে) সকালে কুষ্টিয়ায় বীজ প্রত্যয়ন এজেন্সির ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

হানিফ বলেন, আগামী নির্বাচনকে অবাধ ও শান্তিপূর্ণ করতে যা যা করা দরকার তা করব। ২০১৮ সালের নির্বাচনে বিএনপি অংশ নিয়েছে। এখন মুখে যাই বলুক বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে। 

২০০১ সালের কথা উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ নির্বাচনে ষড়যন্ত্রের কাছে পরাজিত হওয়ার পরও  শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছিল। এর বাইরে বাংলাদেশে শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের কোনো নজির নেই। 

তিনি আরও বলেন, যে দলের শীর্ষ নেত্রী এতিমের টাকা আত্মসাৎ করে কারাগারে, আরেক নেতা দুর্নীতি ও সন্ত্রাসের মামলায় বিদেশে পালিয়ে আছেন, সেই দলের নেতাকর্মীদের অন্য দল সম্পর্কে মন্তব্য করার আগে আয়নায় নিজেদের চেহারা দেখা উচিত। আওয়ামী লীগ এ দেশের একমাত্র দল যারা গণতন্ত্রে বিশ্বাস করে। এই দল স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করে এসেছে। 

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের নেতাকর্মীসহ সরকারি কর্মকর্তারা।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন