আর্কাইভ থেকে বাংলাদেশ

কাজ রেখে পালিয়ে যাওয়ায় ঠিকাদারসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে পোর্ট কানেকটিং রোড প্রকল্পের কাজ রেখে পালিয়ে যাওয়া ঠিকাদারসহ ইউসিবিএল ব্যাংকের ৭ জনের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বুধবার (১১ মে) সকালে চট্টগ্রাম-১ এর উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাত এ তথ্য নিশ্চিত করেছেন। 

মামলার আসামিরা হলেন- রানা বিল্ডার্স প্রাইভেট লিমিটেডের প্রোপাইটর মোহাম্মদ আলম, আমমোক্তার জাকির এন্টারপ্রাইজের প্রোপাইটর মো. জাকির হোসেন, ইউসিবিএল ব্যাংক কুমিল্লা শাখার তৎকালীন ম্যানেজার মো. সারোয়ার আলম, এসিসটেন্ড ভাইস প্রেসিডেন্ট ও অপারেশন ম্যানেজার মো. আনিসুজ্জামান, ব্যাংক কর্মকর্তা ছাইফুল আলম মজুমদার, মকামে মাহমুদুল ইসলাম আরেফিন ও দেবু বোশ। দ্বিতীয় মামলায় আলোচ্য সাত আসামি ছাড়াও ছালেহ আহমদ নামে আরেক সুবিধাভোগীকে আসামি করা হয়।

এর আগে মঙ্গলবার (১০ মে) বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. আনোয়ারুল হক বাদি হয়ে মামলা দুটি দায়ের করেন। 

মামলায় তাদের বিরুদ্ধে কাজ রেখে পালিয়ে যাওয়ায় ৭ কোটি ৫৮ হাজার ৩৪৭ টাকার ক্ষতি এবং ইউসিবিএল ব্যাংকের ৪০ কোটি টাকা আত্মসাতের (সুদে-আসলে ৪৬ কোটি ৩২ লাখ) অভিযোগ আনা হয়।

দুদক সমন্বিত জেলা কার্যালয় ও চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত বলেন, দুদক কমিশনের নির্দেশে দু’টি মামলা দায়ের করা হয়েছে। দুই মামলায় পৃথকভাবে মোট ১৫ জনকে আসামি করা হয়।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন