দেশজুড়ে

কেন্দ্র দখলের অভিযোগে ভোট বর্জন করলেন বর্তমান সংসদ সদস্য জাফর

বিজিবি ও গোয়েন্দা সংস্থার নেতৃত্বে অধিকাংশ কেন্দ্র দখল করে ভোট ডাকাতি ও নিজের এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেওয়ার প্রতিবাদে ভোট বর্জন করলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম।

রোববার (৭ জানুয়ারি)  বেলা তিনটার দিকে জাফর আলমের  ভেরিফায়েড ফেসবুক একাউন্ট থেকে এক ভিডিও বার্তায় তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

জাফর আলম বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি ট্রাক মার্কায় ভোট করেছিলেন। চকরিয়া-পেকুয়ার মানুষ তাকে অকুণ্ঠ সমর্থন দিয়েছিল। এটা বুঝতে পেরে আজ দুপুর ১২টার পর থেকে বিভিন্ন কেন্দ্র দখল করে একটি বিশেষ গোয়েন্দা সংস্থা ও বিজিবি তার এজেন্টদের পিটিয়ে বের করে সিল মারে। এমনকি প্রিজাইডিং কর্মকর্তাদেরও নির্মমভাবে আহত করে।

তাই তিনি মনে করেন, প্রতিরোধ করতে গিয়ে প্রাণহানি হওয়ার চেয়ে নির্বাচন থেকে দূরে সরে দাঁড়ানো ভালো। এসময়ে চকরিয়াবাসীর  প্রতি আজীবন কৃতজ্ঞতা প্রকাশ করেন ওবং তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

জাফর আলম কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য। দ্বাদশ সংসদ নির্বাচনে দলের মনোনয়নবঞ্চিত হয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হন।

প্রসঙ্গত, এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছিল কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদকে। তবে তাঁর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন ও উচ্চ আদালত। পরে কল্যাণ পার্টির প্রার্থী সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে জেলা আওয়ামী লীগ সমর্থন দেয়।

এ সম্পর্কিত আরও পড়ুন