আর্কাইভ থেকে বাংলাদেশ

রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেল ৬৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান

বৈধপথে প্রবাসীদের আয় (রেমিট্যান্স) পাঠিয়ে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে  পুরস্কৃত হচ্ছেন ৬৭ ব্যক্তি ও প্রতিষ্ঠান।  আজ বৃহস্পতিবার (১১ মে) রাজধানীর কেআইবি মিলনায়তনে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মোহাম্মদ নাছের এ ঘোষণা দেন।   

এ তালিকায়  রয়েছে সাধারণ পেশাজীবী, বিশেষজ্ঞ পেশাজীবী, ব্যবসায়ী, রেমিট্যান্স আহরণকারী ব্যাংক ও রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসীদের মালিকানাধীন এক্সচেঞ্জ হাউস।

ডেপুটি গভর্নর বলেন, পুরস্কৃত হাতে রেমিট্যান্স অ্যাওয়ার্ড তুলে দেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। প্রণোদনা বাড়ানোয় বর্তমানে অবৈধভাবে রেমিট্যান্স পাঠানোর প্রবণতা কমেএসেছে।

আবু ফরাহ মোহাম্মদ নাছের আরও বলেন, আমাদের রিজার্ভ ৪৪ বিলিয়ন ডলারে নেমে এসেছে আকু পরিশোধের কারণে। এ রিজার্ভ বাড়াতে বিভিন্নভাবে আমাদের প্রচেষ্টা চালাতে হবে।

তিনি বলেন, কয়েকটি দেশে শ্রম ভিসা চালু করেছে। এতে প্রবাসী আয় অনেক বাড়বে। এ সময় যারা প্রবাস থেকে আয় দেশে পাঠিয়ে অর্থনীতিতে ভূমিকা রাখছেন তাদের কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে স্বাগত জানান তিনি।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন