দেশজুড়ে

গাছ কাটার বিরোধে পিটিয়ে হত্যা

রাজশাহীর বাঘায় গাছ কাটার বিরোধে মখলেসুর রহমান নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

সোমবার (৮ জানুয়ারী) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

নিহত মখলেসুর রহমান বাঘা পৌরসভার গাওপাড়া গ্রামের বীরমুক্তিযোদ্ধা মৃত হায়দার আলীর ছেলে। মখলেসুর রহমানের বোন জামাই (ভগ্নিপতি) কামাল হোসেন তাকে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, বাঘা পৌরসভার গাওপাড়া গ্রামের বীরমুক্তিযোদ্ধা মৃত হায়দার আলীর মেয়েকে বিয়ে করে একই গ্রামের কাশেম আলীর ছেলে কামাল হোসেন। স্ত্রীর জমির অংশ নিয়ে কামালের সাথে মখলেসুর রহমানের দ্বন্দ্ব চলছিল। কামালের স্ত্রীর অংশের জমিতে দুটি কদম গাছ ছিল। এই গাছ কাটতে যায় কামাল হোসেন। এ নিয়ে উভয়ের মধ্যে তর্কবির্তক শুরু হয়। এক পর্যায়ে কামাল হোসেন উত্তেজিত হয়ে ইট ও গাছের ডাল দিয়ে পিটিয়ে মখলেসুরকে আহত করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক রাকিব আহম্মেদ তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে নিহত মখলেসুর রহমানের ছেলে সাগর হোসেন বলেন, বাড়ির পাশে দুটি কদম গাছ ছিল। এরমধ্যে একটি গাছ কেটে নিতে বলা হয়। সে দুটি গাছই কাটবে এ নিয়ে তর্কবির্তকের এক পর্যায়ে আমার বাবাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

বাঘা থানার এসআই সাইদুল ইসলাম বলেন, খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

 

জিএমএম/

এ সম্পর্কিত আরও পড়ুন