বলিউড

ষাটের দশকে বিকিনি পরা ফটোশুটে ঝড় তুলেছিলেন যে নায়িকা

ভারতের প্রথম তারকা তিনি, ষাটের দশকে যার বিকিনি পরা ফটোশুট দেখে তোলপাড় হয়েছিল গোটা দেশ। পার্লামেন্ট পর্যন্ত নাকি গড়িয়েছিল এ বিষয়! তবে তাকে পুরোপুরি সমর্থন করেছিলেন তার স্বামী নবাব ও ভারতীয় ক্রিকেট দলের তৎকালীন অধিনায়ক মনসুর আলী খান পতৌদি। পাঠক, বলছিলাম ভারতের জনপ্রিয় অভিনেত্রী শর্মিলা ঠাকুরের কথা।

শর্মিলী-ঠাকুর

কিছু দিন আগে ‘কৌন বনেগা কৌড়পতি’ অনুষ্ঠানে অভিনেত্রী সারা আলি খানকে সঙ্গে নিয়ে হাজির হয়েছিলেন তিনি। সেখানে এসে দাদি আর নাতনি দুজনেই ফাঁস করেছেন জীবনের নানা গল্প। তবে উপস্থাপক অমিতাভ বচ্চনের প্রশ্নের উত্তরে দাদি তার নাতনির এমন গোমর ফাঁস করলেন না কেউ স্বপ্নেও ভাবেনি!

অমিতাভ যখন মজার ছলেই শর্মিলার কাছে জানতে চান যে, পতৌদি পরিবারের সবচেয়ে যোগ্য ব্যক্তি কে? তখন শর্মিলা আঙুল দেখান নাতনি সারার দিকে। সঙ্গে একটা ঘটনাও জানান সকলকে। ছেলে সাইফ আর অমৃতার (সাইফ আলি খানের প্রথম স্ত্রী) দ্বিতীয় সন্তান ইব্রাহিমের জন্ম হলে শর্মিলা একটি কানের দুল দিয়েছেন নাতির বউমার জন্য। আর সেটা নাকি সারা এখন নিয়ে রেখেছেন নিজের দখলে। এই গল্প শুনে অমিতাভও হেসে ফেলেন। দলে যোগ দেন সারা নিজেও।

শর্মিলী-ঠাকুর,-সারা-আলী-খান

এর আগে ছেলে সাইফের সঙ্গে শর্মিলা এসেছিলেন কফি উইথ করণ-এ। আর সেখানে অমৃতার সঙ্গে তার ছেলের ডিভোর্সের সময়ের যন্ত্রণাদায়ক অভিজ্ঞতা ভাগ করে নিয়ে অভিনেত্রী বলেন, ‘যখন আপনি এত সময় ধরে একসঙ্গে থাকেন, বিশেষ করে দুটো ফুটফুটে সন্তান থাকে, তখন বিচ্ছেদ যন্ত্রণাদায়ক। কষ্টকর এক সিদ্ধান্ত। এই পর্যায়ে এসে সামঞ্জস্য রাখাই খুব কঠিন।’

করণ জোহরের শো-তে এসে ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের কথাও জানান এই বাঙালি অভিনেত্রী। এতদিন যা পতৌদি পরিবার লুকিয়ে রেখেছিল সকলের থেকে। করোনার সময়তেই ক্যানসার ধরা পড়ে শর্মিলার শরীরে। করণের সিনেমা ‘রকি রানি অউর প্রেম কাহানি’তে আলিয়ার ঠাকুমা দামিনী চট্টোপাধ্যায়ের চরিত্রের অফার তাই ফিরিয়ে দিয়েছিলেন তিনি। সেই প্রসঙ্গে করণকে তিনি জানান, ‘তখন কোভিড মারাত্মকভাবে ছড়িয়েছে আমাদের দেশে। প্রতিষেধক বেরোয়নি। সেসময় আমরাও ভ্যাক্সিনেটেড ছিলাম না। তুমি জানো, তখন আমি সদ্য ক্যানসার জয়ী হয়েছি। ফলে চাইলেও রিস্ক নেওয়াটা সম্ভবপর হয়নি, পরিবার চায়নি।’

 

এ সম্পর্কিত আরও পড়ুন