ফুটবল

নেইমারের কারণে চাকরি হারানো দরিভাল হচ্ছেন ব্রাজিলের কোচ!

ঘটনা ২০১০ সালের। সান্তোসের হয়ে খেলা নেইমার জুনিয়র তখন কেবলই বিশ্ব ফুটবলে নিজের নাম জানান দেওয়া শুরু করেছিলেন। খেলা চলছিল আতলেতিকো গুইয়ানিয়েন্সের বিপক্ষে। ডিবক্সের মধ্যে নেইমারকে ফাউল করে প্রতিপক্ষের একজন ডিফেন্ডার। পেনাল্টি পেয়ে বল হাতে শট নেওয়ার জন্য এগিয়ে যাচ্ছিলেন তিনি। তবে এমন সময় নেইমারকে পেনাল্টি নিতে না দিয়ে অন্য একজনকে পেনাল্টি নিতে পাঠান সান্তোসের তখনকার কোচ।

কোচের এমন আচরণ মেনে নিতে পারেননি নেইমার। কোচের সঙ্গে মাঠেই বিবাদে জড়িয়ে পড়েন, খারাপ ব্যবহার করেন কোচের সঙ্গে। এমনকি ড্রেসিংরুমে গিয়েও কোচকে গালাগালও করেন নেইমার। এমন আচরণের শাস্তি হিসেবে নেইমারকে পরের ম্যাচে বাদ দিয়েন দেন সেই কোচ। পাশাপাশি মাসিক বেতনের এক-তৃতীয়াংশ জরিমানাও করেন। তবে নেইমারকে শাস্তি দিয়ে উলটো বিপদেই পড়েন তিনি।

সান্তোসের বোর্ড সভায় সবাই পক্ষ নেন ১৮ বছর বয়সী নেইমারের, চাকরিচ্যুত করা হয় সেই কোচকে। সান্তোসের সেই কোচ অন্য কেউ ছিলেন না, তিনি হলেন ব্রাজিলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিতে যাওয়া দরিভাল জুনিয়র।

১৩ বছর আগে যে নেইমারের কারণে চাকরি হারানো সেই দারিভালকেই আবার দেখা যাবে নেইমারের কোচ হিসেবে। সেই ১৮ বছর বয়সী নেইমার এখন পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের শুধু বড় তারকাই নন, একমাত্র পোষ্টারবয়ও বলা যায়। নেইমারের সঙ্গে দরিভালের সম্পর্কটা কেমন হবে সেটিই এখন দেখার অপেক্ষা!

 

এ সম্পর্কিত আরও পড়ুন