আর্কাইভ থেকে বাংলাদেশ

বোলিংয়ে বাংলাদেশ

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ। এ ম্যাচের বাংলাদেশের সব লাইমলাইট সাকিব আল হাসানের দিকে। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে প্রথম টেস্ট। বাংলাদেশ ও শ্রীলঙ্কার চট্টগ্রাম টেস্টে বাগড়া দিতে পারে বেরসিক বৃষ্টি। প্রথম টেস্টের প্রতিদিনের পূর্বাভাসেই বলা হয়েছে বৃষ্টি হবে। প্রথম তিন দিনই ঝড়ো বৃষ্টির কবলে পড়তে পারে ম্যাচটি। তবে চট্টগ্রামের আউটফিল্ড এবং ড্রেনেজ ব্যবস্থা ভালো থাকায় রোদ-বৃষ্টির লুকোচুরির মাঝে খেলা হলেও ফল পাওয়া সম্ভব। 

করোনা পজিটিভ থাকায় সাকিবের না খেলা নিয়ে তেমন কোনো ধোঁয়াশা না হলেও করোনা নেগেটিভ হওয়ায় সাকিবের মূল একাদশে ফেরা নিয়ে সৃষ্টি হয় জটিলতা। যার শুরুটা হয় প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো’কে দিয়ে। তিনি কি খেলবেন, নাকি খেলবেন না- এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছিলো চট্টগ্রামের সাগরিকার পাড় ছাড়িয়ে গোটা দেশে। তবে শেষ পর্যন্ত স্বস্তির খবর পাওয়া গেলো।

শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টেই পাওয়া যাচ্ছে সাকিব আল হাসানকে। ম্যাচ খেলার জন্য ফিট এই অলরাউন্ডার। টেস্ট অধিনায়ক মুমিনুল হক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করার পরও খোদ বিসিবি মিডিয়া বিভাগ থেকেও বিষয়টি  নিশ্চিত করা হয়।  

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ হোসেন ।

শ্রীলঙ্কা একাদশ : দিমুথ করুণারত্নে (অধিনায়ক), ওসাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোসান ডিকভেলা, রমেশ মেন্ডিস, লাসিথ এমবুলদেনিয়া, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো।


হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন