জাতীয়

প্রধান শিক্ষক থেকে ভূমিমন্ত্রীর দায়িত্ব পেলেন নারায়ণ চন্দ্র

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নতুন মন্ত্রিসভায় ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ। আলোচিত বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বে পরিবর্তন এনেছে সরকার।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদে সরকারের ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন নারায়ণ চন্দ্র চন্দ।

টানা ৩৮ বছরের বৈচিত্র্যময় শিক্ষকতা জীবনের সঙ্গে তার যোগ হয়েছে সুদীর্ঘ রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা। শুরুতে প্রধান শিক্ষক, পরে সেখান থেকে ইউপি চেয়ারম্যান, এরপর সংসদ সদস্য থেকে প্রতিমন্ত্রী, তারপর পূর্ণমন্ত্রী। শেখ হাসিনার তৃতীয় মন্ত্রিসভায় নারায়ণ চন্দ্র চন্দ প্রথমে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী ও পরে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, নারায়ণ চন্দ্র চন্দের জন্ম ১৯৪৫ সালের ১২ মার্চ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও এম এ পাস করেন। ১৯৭৩ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত টানা ৬ বার ইউপি চেয়ারম্যান ছিলেন। ১৯৯৬ সালের শুরুতে আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী মো. সালাহউদ্দিন ইউসুফের মৃত্যুর পর উপ-নির্বাচনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

 

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন