দেশজুড়ে

তেজগাঁও মোল্লাবাড়ি বস্তিতে আগুন, নিহত ২

রাজধানীর তেজগাঁও এলাকার মোল্লাবাড়ি বস্তিতে লাগা আগুনে প্রায় ৩০০ ঘর পুড়ে গেছে। এ ঘটনায় নিহত হয়েছেন দুইজন। এছাড়া আরও কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (১২ জানুয়ারি) দিবাগত রাত সোয়া ২টার দিকে লাগা আগুন ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের ১ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় সাধারণ মানুষের মালামাল। এ ঘটনায় দুজনের দগ্ধ মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ ছাড়াও আহত হয়ে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি রয়েছে আরও কয়েকজন।

আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস হেড অফিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন।

তিনি জানান, তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পাশে মোল্লাবাড়ি বস্তিতে আগুন লাগার খবর আসে রাত ২টা ২৩ মিনিটে। সর্বশেষ আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ারের ১৩টি ইউনিট। প্রায় ১ ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ১৩ ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে এখন পর্যন্ত দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, আগুন নেভাতে তেজগাঁও, মোহাম্মদপুর, সিদ্দিকবাজার ও মিরপুর ফায়ার স্টেশন থেকে ১৩ ইউনিটের কর্মীরা কাজ করেছেন। আগুন লাগার কারণ সম্পর্কে এখনই কিছু বলা যাচ্ছে না।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। তিনি গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে।

তিনি আরও বলেন। ঘরগুলো কাঠ ও বাঁশের তৈরি হওয়াতে মুহূর্তের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

এ সম্পর্কিত আরও পড়ুন