আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্বে করোনায় নতুন মৃত্যু দেড় হাজার, শনাক্ত ৮ লাখ

করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কখনো কমছে আবার কখনো বাড়ছে। গেলো ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১ হাজার ৫৯০ জন। নতুন শনাক্ত হয়েছেন ৮ লাখ ৩১ হাজার ৪৪২ জন।

আজ বুধবার (১৮ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৯০ জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত ৮ লাখ ৩১ হাজার ৪৪২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৩৭ লাখ ৮০ হাজার ৭৫০ জনে। মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯২ হাজার ৪৬৪।

এর আগে মঙ্গলবার (১৬ মে) করোনাভাইরাসে মারা গেছেন ১ হাজার ১২১  জন। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয় ৭ লাখ ৩২ হাজার ৯৪৭ জন।

এদিকে, গেলো ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ৫১০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৫৯১ জন এবং মৃত্যু হয়েছে ১৭৬ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৯৫ জন এবং শনাক্ত হয়েছেন ৭৫ হাজার ২৬৯ জন। ইতালিতে আক্রান্ত ৪৪ হাজার ৪৮৯ জন এবং মৃত ১৪৮ জন। রাশিয়ায় আক্রান্ত ৪ হাজার ১২২ জন এবং মৃত্যু ১১০ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৩৫ হাজার ৭২ জন এবং মৃত্যু ২৭ জন। ফ্রান্সে মৃত ৯০ জন এবং আক্রান্ত ৪৩ হাজার ৭২৭ জন। ব্রাজিলে মৃত ২২১ জন এবং আক্রান্ত ২৬ হাজার ৩৮৬ জন। অস্ট্রেলিয়ায় মৃত ৬৫ জন এবং আক্রান্ত ৬৭ হাজার ৬৫০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন