আর্কাইভ থেকে বাংলাদেশ

শিশুকে গলাকেটে হত্যা, মা আশঙ্কাজনক

কুড়িগ্রামের রৌমারীতে ৫ মাসের শিশু হাবিবকে গলাকেটে হত্যা করা হয়। মা হাফসা আকতার (২৫) কে হত্যার চেষ্টার পর আশঙ্কাজনক অবস্থায় ধান ক্ষেত থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়।

আজ শনিবার (২১ মে) দুপুরে সদর ইউনিয়নের নতুনবন্দর হাজিপাড়া এলাকা থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বিষয়টি নিশ্চিত করেন।  

নিহত শিশু ও তার মা হাফসা নতুনবন্দর এলাকার মোঃ সাহেব আলীর স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রচন্ড বৃষ্টি মধ্যে নতুনবন্দর হাজিপাড়া এলাকায় একটি পুকুরপাড়ের পূর্বপাশের ধানক্ষেত থেকে চিৎকারের শব্দ শুনে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে শিশুটির মরদেহ ও পাশেই শিশুরটির মা হাফসাকে গলাকাটা অচেতন অবস্থায় দেখতে পায়। এসময় স্থানীয়রাসহ পরিবারের লোকজন হাফসাকে উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎিসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসক। পুলিশকে খবর দিলে শিশুটির মরদেহের সুরোতহাল প্রতিবেদন তৈরি শেষে দুপুরে রৌমারী থানায় নেওয়া হয়।

রৌমারী থানার ভারপ্রাপ্ত ওসি বলেন, ঘটনাস্থল থেকে শিশুটির গলাকাটা অবস্থা পড়ে থাকা মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরোতহাল প্রতিবেদন শেষে মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। হত্যাকান্ডের তদন্ত ও ময়না তদন্তের প্রতিবেদন পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন