দুর্ঘটনা

নিখোঁজ ইঞ্জিন মাস্টারের মরদেহ উদ্ধার

নিখোঁজের ৬ দিন পর ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধার  ইঞ্জিন মাস্টার হুমায়ন কবিরের (৩৯) মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ৪টার দিকে পাটুরিয়া ঘাট থেকে ১৩ কিলোমিটার দূরে পার্শ্ববর্তী হরিরামপুর উপজেলার পদ্মা নদীর বাহাদুরপুর এলাকা থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মানিকগঞ্জের হরিরামপুরের এলাকায় চলাচলকারী বাল্কহেড চালকরা নদীতে ভাসমান অবস্থায় একটি মরদেহ দেখতে পেয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিসি) ফোন দেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা স্পিডবোট নিয়ে পরিদর্শনে যান। এরপর মরদেহের ছবি তুলে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে পাঠানো হলে তারা রজনীগন্ধার সহকারী ইঞ্জিন মাস্টার হুমায়ন কবিরের মরদেহ শনাক্ত করেন।

আইনি প্রক্রিয়া শেষে নিহতের পরিবারের সদস্যদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

এর আগে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাউদ্দিন বলেন, দুর্ঘটনাকবলিত ফেরিতে থাকা সবাইকে আত্মরক্ষার জন্য হুমায়ন সজাগ করলেও তিনি নিজেকে রক্ষা করতে পারেননি। ফেরিটি যখন ডুবছিল হয়তো কোনো কিছুর চাপায় নিচে ফেরির মধ্যে আটকে গেছেন।

প্রসঙ্গত, হুমায়ুনের গ্রামের বাড়ি পিরোজপুরে। তার পরিবারে স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। তিনি ২০১১ সালে বিআইডব্লিউটিসিতে চাকরি শুরু করেন। সাত মাস আগে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-পথে ফেরিতে যোগ দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন