আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাকা টেস্ট: মুমিনুল-শান্তের পর সাকিবের বিদায়

দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের পর শূন্য রানে আউট হন অলরাউন্ডার সাকিব আল হাসানও। ঢাকা টেস্টে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৪ রানেই ৫ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ। এছাড়া অধিনায়ক মুমিনুলের ব্যাট থেকে  ৯ আর শান্তের ব্যাট থেকে আসে মাত্র ৮ রান। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১ রান। মুশফিকুর রহীম ইনিংসে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৪ রানে ব্যাট করছেন। তাকে সঙ্গ দিচ্ছেন লিটন দাস (০)।

এর আগে চট্টগ্রাম টেস্ট ড্র এর পর ঢাকা টেস্টে মুখোমুখি হয় বাংলাদেশ শ্রীলঙ্কা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি সকাল ১০টায় গড়ায়। মাঠে নামার আগে টস করে দুই অধিনায়ক। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার কাপ্তান মুমিনুল হোক। 

স্বাগতিক বাংলাদেশের একাদশে আজ দুই পরিবর্তন এসেছে। ইনজুরির কারণে ছিটকে যাওয়ার নাঈম হাসানের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তাতে বছর তিনেক পর বাংলাদেশের হয়ে টেস্ট খেলতে নামছেন এই অলরাউন্ডার।

এছাড়া পেসার শরিফুল ইসলামের বদলি হিসেবে ঢাকা টেস্টের একাদশে এবাদত হোসেন। শ্রীলঙ্কার একাদশে লাসিথ এম্বুলদেনিয়ার পরিবর্তে সুযোগ পেয়েছেন প্রভীন জয়াবিক্রমা। আর ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টের মাঝ পথে ছিটকে যাওয়া বিশ্ব ফার্নান্দোর বদলি হিসেবে খেলছেন কনকাশন সাব হিসেবে প্রথম টেস্ট খেলা কাসুন রাজিথা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন ও খালেদ আহমদ।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে, ওসাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, নিরোশান ডিকভেলা, আসিথা ফার্নান্দো, প্রবিন জয়বিক্রমা ও কাসুন রাজিথা।

এ সম্পর্কিত আরও পড়ুন