আর্কাইভ থেকে বাংলাদেশ

পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু

কুড়িগ্রামে গেলো এক সপ্তাহের ব্যবধানে বারোমাসিয়া নদী ও ডোবার পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হওয়ায় সচেতন মহলে চরম উদ্বেগ দেখা দিয়েছে। গেলো রবিবার (২২ মে)  বিকাল ৪ টায় ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের প্রাণকৃষ্ণ গ্রামে  মা রোকেয়া বেগম ধান শুকাতে ব্যস্ত থাকায় আব্দুল্ল্যাহ (০৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে ঐ এলাকার আশরাফুল ইসলামের ছেলে।  একই ভাবে গেলো ১৬ মে সোনামনি (০১) নামের এক বছরের শিশুর রেখে মা লাকী বেগম বোরো ধান শুকাতে ব্যস্ত থাকায় ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নে বারোমাসিয়া নদীতে ডুবে মৃত্যু হয়েছে।

অপর দিকে একই দিনে একই ভাবে জেলার উলিপুর পৌরসভার আব্দুল হাকিম ডারারপাড় এলাকায় আব্দুল্ল্যাহ তিন বছরের শিশু ডোবার পানিতে মৃত্যু হয় বলে বিষয়‌টি নি‌শ্চিত করেছেন উলিপুর  উপ‌জেলা স্বাস্থ‌্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার। সে ঐ এলাকার  জুয়েল রানার ছেলে। তিন শিশুর মৃত্যুর ঘটনায় তিন পরিবারে এখনো চলছে শোকের ছায়া। এ দিকে পারিবারিক অসচেতনতার কারণে গেলো এক সপ্তাহের ব্যবধানে তিন শিশু পানিতে ডুবে মর্মান্তিক মৃত্যুর ঘটনায় চরম উদ্বেগ সচেতন মহলে।

উপজেলার সদর ইউনিয়নের প্রাণকৃষ্ণ ওয়ার্ডের ইউপি সদস্য আজগার আলী আব্দুল্ল্যাহ বলেন, নিহত শিশুর মা রোকেয়া বেগম বাড়ী থেকে ৩শ গজ দুরে ভদের বাজার সংলগ্ন চাতড়া ব্রীজের উপর বোরো ধান শুকাতে ব্যস্ত থাকায় শিশুটি তার মায়ের অজান্তে ডোবার পানিতে পড়ে যায়। পরে শিশুটির মা তার কোলের সন্তানকে দেখতে না পেয়ে চিৎকার শুরু করলে মুহুতের মধ্যে এলাকাবাসী ও স্বজনরা এসে ডোবা থেকে শিশুটিকে উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎমক তাকে মৃত ঘোষনা করেন।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফজলুর রহমান বলেন,  বর্ষাকাল এসেছে চারিদিকে পানি। তাই সকল অভিভাবককে সচেতন হতে হবে। এছাড়াও আমরা পুলিশের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নের পাড়া মহল্লায় শিশুদের জীবন রক্ষার্থে গরুত্বসহকারে প্রচার-প্রচারণা চালিয়ে যাবো।

মেঘ হাসান

 

এ সম্পর্কিত আরও পড়ুন