ক্রিকেট

বাবর-আজমতউল্লাহর ব্যাটে জিতলো রংপুর

১২০ রানের বিপরীতে খেলতে নেমে ৩৯ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে রংপুর রাইডার্স। সেখান থেকে দলের হাল ধরেন ওপেনিংয়ে নামা বাবর আজম ও আজমতউল্লাহ ওমরজাই। দুজনের ৮৬ রানের জুটিতে আর কোন উইকেট না হারিয়ে ১০ বল হাতে রেখেই জয় পায় রংপুর।

১২১ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১২ রানেই প্রথম উইকেট হারায় রংপুর। মাত্র ৬ রান করে ফিরে যান রনি তালুকদার।  এরপর দলীয় ২৪ রানের মাথায় ব্রান্ডন কিং (০) আর ৩৩ রানের মাথায় অধিনায়ক নুরুল হাসান সোহান (৮) রানে ফিরে যান।

রংপুরের সব থেকে বড় ধস নামে সপ্তম ওভারে। ওই ওভারে দলীয় ৩৯ রানে মাথায় দুশান হেমন্থ শিকার করেন তিন উইকেট।  শামিম হোসেন পাটোয়ারি ২ এবং মোহাম্মদ নবী ও মাহাদী হাসান ফিরে যান খালি হাতেই।

সেই ধস থেকে বাবর আজমের অপরাজিত ৫৬ আর আজমতউল্লাহর ওমরজাইয়ের হার না মানা ৪৭ রানের ইনিংসে জয় তুলে নেয় রংপুর।

এর আগে মঙ্গলবার মিরপুর শেরেবাংলা টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। শুরুতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রংপুর। মাত্র ৩৯ রানেই হারিয়ে ফেলে ৫ উইকেট। নাজমুল হোসেন শান্ত ১৪, মোহাম্মদ মিথুন ৫, মাশরাফি বিন মুর্তজা ১ , ইয়াছির আলী ৯, জাকির আলী আউট হন ১ রান করেন।

সেখান থেকে দলের হাল ধরেন বেনি হাওয়েল ও বেন কাটিং।  দুজনে মিলে গড়েন ৬৮ রানের জুটি। বেন কাটিং করেন ৩১ বলে ৩১ রান, হাওয়েল করেন ৩৬ বলে ৪৩ রান।  আর সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১২০ রান।

রংপুরের হয়ে মেহেদী হাসান ও রিপন মন্ডল ২ টি এবং মোহাম্মদ নবী ও হাসান মুরাদ নেন ১ টি করে উইকেট।

এ সম্পর্কিত আরও পড়ুন