জাতীয়

অবৈধ মজুতদাররা যে দলের হোক ছাড় দেয়া হবে না : খাদ্যমন্ত্রী

অবৈধভাবে যারা মজুত করে, তারা যে দলের-ই হোক, যত শক্তিশালী-ই হোক, কাউকে ছাড় দেয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশনা দিয়েছেন। খাদ্য মন্ত্রণালয় কঠোর অবস্থানে আছে। বললেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ব্যবসায়ীদের চালের দাম বাড়ানোর কোনো যুক্তিই গ্রহণযোগ্য নয়। হঠাৎ দাম বাড়িয়ে বাজার অস্থির করলে কোনোভাবেই বরদাস্ত করা হবে না জানিয়ে খাদ্যমন্ত্রী মিলগেটে বিক্রয় করা চালের বস্তায় তারিখ ও দাম উল্লেখ করার নির্দেশ দেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন,কৃষককে নায্যমূল্য দিতেই সরকার কৃষকের কাছ থেকে ধান কিনে থাকে। এখন কৃষকের কাছে ধান নেই। অনেক হাস্কিং মিলে ঘাস গঁজিয়ে উঠেছে,বিদ্যুতের সংযোগ নেই কিন্তু অবৈধ মজুত পাওয়া যাচ্ছে।

তিনি আরও বলেন, সরকারের অগ্রাধিকার এখন দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে সাধারণ মানুষকে শান্তিতে রাখা। অনেক রক্ত আর ত্যাগের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করলে খুব শীঘ্রই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আসবে বলে প্রত্যাশা করেন মন্ত্রী।

প্রসঙ্গত ,সভায় রাজশাহী বিভাগের প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও মিল মালিক প্রতিনিধিরা উপস্থিত  থেকে বিভিন্ন মতামত দেন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন