আর্কাইভ থেকে বাংলাদেশ

প্রেমের গান বাদ দিয়ে জেগে ওঠার গান শুনুন : ফখরুল

দুঃশাসন, ফ্যাসিবাদ, অন্যায়-অত্যাচার, নির্যাতন গোটা বাংলাদেশকে গ্রাস করে ফেলেছে। এখান থেকে বের হতে হবে। আর সেজন্য ঘুমিয়ে পড়ার গান, প্রেমের গান, এগুলো দিয়ে এখন হবে না। জেগে ওঠার গান শোনাতে হবে। দেশের বর্তমান অবস্থায় বিদ্রোহী কবির গান ও কবিতা সবচেয়ে বেশি প্রাসঙ্গি। কবির সৃষ্টিকর্ম থেকে অনুপ্রেরণা নিতে হবে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার (২৫ মে) জাতীয় প্রেস ক্লাবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকীর এক আলোচনা সভায়  তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশে দুঃশাসন চলছে। এই দুঃশাসনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। তরুণ সমাজকে জাগিয়ে তুলতে হবে। সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষে নারীদের ওপর চরম নির্যাতন চলছে। এ যুগেও এ ধরনের ঘটনা দেখতে হচ্ছে। এখানেই কাজী নজরুল সবচেয়ে বেশি প্রাসঙ্গিক। ঠিক এ অবস্থাটার বিরুদ্ধেই সবাইকে জেগে উঠতে হবে।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় নজরুল গবেষক আবদুল হাই শিকদারের সভাপতিত্বে এবং আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়কারী হুমায়ুন কবির ব্যাপারীর সঞ্চালনায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তৃতা করেন।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন