অপরাধ

সিগারেটের প্যাকেটে পাওয়া গেলো দেড় কোটি টাকার স্বর্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কনভেয়ার বেল্টে পাওয়া সিগারেটের প্যাকেট থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪টি স্বর্ণের বার জব্দ করেছে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)। যার বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে স্বর্ণের বারগুলো পাওয়া যায়। এ তথ্য জানিয়েছেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার তসলিম আহমেদ।

তিনি জানান, সকালে এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের এ৯-৫২৬ যোগে শারজাহ হতে এসব স্বর্ণের বার আনতে পারে কোনো যাত্রী। তবে ওই যাত্রীকে শনাক্ত করতে না পারায় আটক করা সম্ভব হয়নি।

বিমানবন্দর সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এয়ারপোর্টের কনভেনার বেল্টের পাশে অবস্থান নেয় গোয়েন্দা সংস্থার কর্মীরা। পরে পরিত্যক্ত অবস্থায় একটি সিগারেটের প্যাকেট দেখতে পেয়ে সেটি জব্দ করা হয়। তা খোলার পর সেখান থেকে এক কেজি ৬৩১ গ্রাম ওজনের ১৪টি বার জব্দ করা হয়, যার বাজারমূল্য এক কোটি ৪০ লাখ টাকা।

উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর শুল্ক গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে গেলো শনিবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে আটটার পর চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে ৪ কেজি স্বর্ণ জব্দ করা হয়েছিলো।

এ সম্পর্কিত আরও পড়ুন