দেশজুড়ে

কন্যা হলে তালাক দেবেন স্বামী, মেয়েকে রেখেই পালালেন মা

আবার কন্যা সন্তান প্রসব করলে তালাক দেবেন স্বামী। এবারও জন্ম হয়েছে কন্যা সন্তানের। তাই হাসপাতালে রেখেই পালিয়ে গেলেন মা-বাবা। ওই দম্পত্তির ইতোমধ্যে ৩ কন্যা সন্তান রয়েছে।

গেলো বৃহস্পতিবার (২৫ জানুয়ায়রি) সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ওই ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা।

হাসপাতাল কতৃপক্ষ জানায়, বৃহস্পতিবার সকাল ৭টা ৪৩ মিনিটে আলমডাঙ্গা উপজেলার কেষ্টপুর গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী পাপিয়া খাতুনকে সদর হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানেই কন্যা সন্তান প্রসব করেন পাপিয়া।

পরে তাকে ভর্তি করা হয় গাইনি ওয়ার্ডে। কিছুক্ষণ পর কন্যা সন্তানকে আলমডাঙ্গা উপজেলার ছত্রপাড়া গ্রামের বিলকিস বানু নামে এক নারীর কাছে রেখে পালিয়ে যান আলমগীর-পাপিয়া দম্পতি ও তাদের পরিবারের সদস্যরা।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ওই দম্পতি হাসপাতালে যে নাম ও ঠিকানা দিয়েছেন তা যাচাই করা হয়েছে। তারা ভুল তথ্য দিয়েছেন। সিসিটিভি ক্যামেরার ফুটেজ ও ছবি দেখে ওই নারী ও তার স্বজনদের শনাক্তের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, বর্তমানে নবজাতকটি সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মালেকা খাতুনের তত্ত্বাবধায়নে রাখা হয়। ইউএনও  নবজাতকের নাম রেখেছেন ‘পুষ্প’। শিশুটির জন্য পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন