আর্কাইভ থেকে বাংলাদেশ

খালেদা জিয়াকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্রান নাশের হুমকি, দেশবরেন্য ব্যক্তির নামে অশোভন মন্তব্য ও ছাত্রদলের নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ করছেন বিএনপি।

আজ  বৃহস্পতিবার (২৬ মে) জেলা বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ কর্মসুচি পালন করা হয়।বিক্ষোভ সমাবেশে গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ডাঃ মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির কৃষি বিষয়ক সম্পাদক শামসুজ্জোহা খান।  

তিনি বলেন, একজন মানুষ যখন সমাজ পরিবার থেকে বিচ্ছন্ন হয়ে যায়। তখন তিনি আবোল তাবল বলেন। সেই রকম বর্তমান সরকার ভুল বগছে। কারণ ওনাকে সাধরন জন গন প্রত্যাখান করছেন। তিনি তা বুঝতে পেরেছেন। প্রধান মন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনি কাকে চুবড়াতে চান? যার দোয়া দক্ষিনায় রাজনীতি করছেন তাকে আপনি চুবাতে চান। জনগন মাঠে নামা শুরু করছে। এ আন্দোলন চলছে চলবে। শুধু ঐক্যবন্ধ হয়ে একটা ডাকের অপেক্ষা মাত্র।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপরি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান নাদিম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু বকর সিদ্দিক স¦পন, জেলা মহিলা দলের সভাপতি শোভা বেগম, ছাত্রদলের সভাপতি খন্দকার জাকারিয়া আলম জীমসহ স্থানীয় নেতৃবৃন্ধ।

বক্তারা আরও বলেন, ব্যাংক ছিনতাই, ক্যাসিনো ব্যয়সায়ী, টেন্ডারবাজি, ধষনকারী, প্রশ্ন ফাঁস চক্রের সদস্য এখন সব খানেই ছাত্রলীগ যুবলীগ। এসবের এমন কোন জায়গা নেই তাদের পাওয়া যায় না।  ছাত্র সমাজ জেগে উঠেছে। হামলা করে তাদের ক্ষ্যন্ত করা যাবে না। দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিদ্যালয়ে ছাত্রদলের নেতা কর্মীর উপর তার লাঠিয়াল বাহিনী দিয়ে আক্রমন করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় গুলোকে  ছাত্রলীগ ক্লাবে পরিনত করছে। ভিন্নমতের ছাত্রদের উপর প্রতিনিয়ত হামলা নির্যাতন করা হচ্ছে। এসব বন্ধ না করলে ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামলে আপনার সোনার ছেলেরা পালানোর জায়গায় খুঁজে  পাবে না।

এ সম্পর্কিত আরও পড়ুন