আওয়ামী লীগ

কালো পতাকা কর্মসূচি বিএনপির গভীর ষড়যন্ত্র: কাদের

আজকের দিনটি ইতিহাস সৃষ্টিকারী শুভ দিন। এবারের নির্বাচন প্রতিযোগীতামূলক হয়নি বলা যাবে না। নির্বাচনে ভোটার উপস্থিতি ও রাজনৈতিক দলের অংশগ্রহণ ছিল। বিএনপি আসলে হয়তো আরও প্রতিযোগীতামূলক হতো। তবে সরকারের ওপর অপবাদ দেয়া যাবে না। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৩০ জানুয়রি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিদেশি ষড়যন্ত্র ব্যর্থ করে ও জনগণের ভোটে নির্বাচিত হয়ে বর্তমান সংসদের প্রথম অধিবেশনে যোগ দেবেন সংসদ সদস্যরা।

তিনি বলেন, কালো পতাকা মিছিল কেনো করবে? তাদের ব্যর্থতার জন্য আমরা দায়ী না। তাদের আন্দোলনের ব্যর্থতার কারণে গণতন্ত্রের অগ্রযাত্রা দায়ী নয়। এ ধরনের কর্মসূচি গণবিরোধী। কালো পতাকা কর্মসূচি গভীর ষড়যন্ত্র বলে মনে করি। এ ধরনের কর্মসূচি প্রত্যাহার করা উচিত। তা না হলে এ ধরনের কর্মসূচির নামে সহিংসতা করা হলেও জনগণের জানমালের নিরাপত্তা বিঘ্নিত আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে।

এসময় আটক বিএনপি নেতাদের নিয়ে ভুল তথ্যের ওপর নির্ভর করে জাতিসংঘের পক্ষ থেকে বিবৃতি দেয়া হয়েছে বলে অভিযোগ করন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

এ বিষয় তিনি বলেন, তারা অপরাধ করলে কি বিনা বিচারে ছেড়ে দিতে হবে? বিএনপি নেতাদের আটকের দাবি ভিত্তিহীন। অপরাধের বিচার হতেই হবে। আইন নিজস্ব গতিতে চলবে। যারা বিবৃতি দিয়েছে তাদের তথ্য উপাত্ত খতিয়ে দেখার আহ্বানও জানান তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, আজকে আওয়ামী লীগের শান্তি সমাবেশ ছিলো। পুলিশের অনুমতি না পাওয়ায় সেটা স্থগিত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন