দেশজুড়ে

অভিনেতা আসলাম শিহির আর নেই

দেশের বিশিষ্ট আবৃত্তিশিল্পী,নাট্যাভিনেতা,টেলিভিশন ও রেডিওর উপস্থাপক আসলাম শিহির আর নেই। তিনি দুরারোগ্য ব্যাধি ক্যানসারে ভুগছিলেন। তিনি মৃত্যুকালে স্ত্রী,এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টা ৫১ মিনিটে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক অভিনেতা রওনক হাসান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সদ্য প্রয়াত এ অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

অভিনয়শিল্পী সংঘের সম্মানিত সদস্য আসলাম শিহির আজ না ফেরার দেশে চলে গেলেন। তার আত্মার শান্তি কামনা করছি। আজ বিকেল ৪টায় শিহির ভাই শেষ শ্রদ্ধা ও নামাজে জানাজার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আনা হবে।

আসলাম শিহির দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন। গেলো বছরের অক্টোবরে জানা যায়,তিনি কয়েক মাস ধরে থাইরয়েড রোগে ভুগছেন। থাইরয়েড গ্রন্থি ফুলে যাওয়ার জন্য তীব্র ব্যথা অনুভব করছিলেন। পরে ওই বছরের সেপ্টেম্বরের শুরুর দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় তাকে।

বিএসএমএমইউতে  চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। কিন্তু দুর্ভাগ্যবশত অস্ত্রোপচার সফল হয়নি। পরে বায়োপসি ও আনুষঙ্গিক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, তার থাইরয়েড ক্যানসার (অ্যানা প্লাস্টিক ক্যানসার) হয়েছে।

প্রসঙ্গত, ছাত্রজীবনে সক্রিয়ভাবে ছাত্র রাজনীতিতে জড়িত ছিলেন আসলাম শিহির। তিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতির একজন সক্রিয় সদস্য ছিলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দুইবার সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্বও পালন করেছেন আসলাম শিহির। এর আগে মেহেরপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতিরও দায়িত্ব পালন করেছেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন