আর্কাইভ থেকে দেশজুড়ে

জনসম্মুখে সিগারেট খেতে নিষেধ করায় সাংবাদিককে পেটালো রাবি ছাত্রলীগ নেতারা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলে জনসম্মুখে সিগারেট খেতে নিষেধ করায় এক সাংবাদিককে ছাত্রলীগ নেতা ও তার সহযোগীরা মারধর করেছেন।

গেলো রোববার (৩০ মে) দিবাগত রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখস হলের টিভি রুমে এ ঘটনা ঘটে। পরে ওই শিক্ষার্থীকে চিকিৎসার জন্য রাবি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মো. শাহাবুদ্দিন ইসলাম। তিনি বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। পড়াশোনর পাশাপাশি বিডি মর্নিং অনলাইন নিউজ পোর্টালের রাবি প্রতিনিধি তিনি। 

অভিযুক্ত ছাত্রলীগ গিয়াসউদ্দিন ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। তিনি মাদার বখস হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতির পদে রয়েছেন। জানা যায়, কাজল শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী।

এ ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, টিভি রুমে আইপিএল খেলা দেখার সময় কাজল সিগারেট খাচ্ছিল। তখন শাহাবুদ্দিন তাকে জনসম্মুখে সিগারেট খেতে নিষেধ করে‌ন। এতে তাদের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে কাজলসহ তার কয়েকজন সহযোগী শাহাবুদ্দিনকে মারধর শুরু করেন ।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমি ব্যস্ত আছি, এখন যেতে পারব না। পরে বিষয়টি দেখছি।

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনা জেনেছি। আমি ওই শিক্ষার্থীকে দেখতে মেডিকেলে গিয়েছি। বিষয়টি মীমাংসার জন্য হল প্রাধ্যক্ষকে জানিয়েছি।

এ ঘটনায় মাদারবখস হল প্রাধ্যক্ষ শামীম হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করেন সাংবাদিকরা। মুঠোফোনে তিনি জানান, অল্প সময়ের মধ্যে আসবেন তিনি। পরে তার স্ত্রী তিনি ঘুমাচ্ছেন বলে জানান। এতে সাংবাদিকরা ক্ষোভ জানিয়ে উপাচার্য ভবনের সামনে তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে।

কর্মসূচিতে তারা এঘটনায় অভিযুক্তদের বহিষ্কার, হল প্রভোস্টদের অপসারণ, ভবিষ্যতে হলে এরকম ঘটনা যাতে না ঘটে তার নিশ্চয়তার দাবি জানান। পরে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তারা এসে সাংবাদিকদের দাবি পূরণের বিষয়ে আশ্বস্ত করেন। এতে সাংবাদিকরা তাদেরকে  স্থগিত করে‌ন।

এ সম্পর্কিত আরও পড়ুন