আর্কাইভ থেকে বাংলাদেশ

গিনেস বুকে নাম লেখালো আইপিএলের জার্সি

দীর্ঘ দুই মাসের বেশি সময় শেষে পর্দা নেমেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের। সাদামাটাভাবে শুরু হলেও  ইতিটা হলো চোখ ধাঁধানো। সমাপনি অনুষ্ঠান কিংবা এক লাখেরও বেশি দর্শকের উপস্থিতির চেয়েও অবশ্য বেশি আলোচনায় আরো একটি বিষয়-গিনেস বুকে রেকর্ড।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল শুরুর আগে প্রদর্শিত হয় বিশ্বের সবচেয়ে বৃহৎ এই ক্রিকেট জার্সি। যেটি দৈর্ঘ্যে ৬৬ মিটার এবং প্রস্থে ৪২ মিটার। ম্যাচ শুরুর আগে বিশাল এই জার্সিটি মাঠে বিছিয়ে রাখা হয়। এই জার্সির জন্য পাওয়া গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের প্রশংসাপত্রটি ফাইনালের মঞ্চে গ্রহণ করেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সেক্রেটারি জয় শাহ।

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট জার্সি বানিয়ে গিনেজে নাম লেখায় আইপিএল। আর জায়ান্ট এই জার্সিটি উন্মোচন করা হয়ে ফাইনালের আগে আহমেদাবাদে ১ লাখ দর্শকের সামনে।

রবিবার (২৯ মে) আইপিএল ফাইনাল গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছে অভিনব একটি রেকর্ড গড়ে। এদিন বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট জার্সি প্রদর্শন করা হয় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। বিষয়টিকে ইতোমধ্যে স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ।
 
ম্যাচ শুরুর আগে টুর্নামেন্টের সমাপনি অনুষ্ঠান চলাকালে সঞ্চালকের ভূমিকায় থাকা রবি শাস্ত্রী ঘোষণা করেন, এবারের আইপিএল গিনেস বুকে নাম লেখাতে চলেছে। জায়ান্ট এই জার্সিটির সামনের অংশের বুকের বাম পাশে আছে বিসিসিআইয়ের লোগো। ডান পাশে আছে আইপিএলের লোগো। মাঝে আইপিএলের ১৫ বছর উদযাপন উপক্ষে ‘১৫ ইয়ারস অব আইপিএল’ লেখা। আর নিচে অংশ নেওয়া দশটি আইপিএল দলের প্রতীক। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন