আর্কাইভ থেকে বাংলাদেশ

তদন্ত সাপেক্ষে গাফিলতি পেলেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী (ভিডিও)

আপনারা কি দেখেছেন মাননীয় প্রধানমন্ত্রী কাউকে ছাড় দিয়েছেন? সুতরাং চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ যদি জড়িত থাকে, সে যে দলেরই হোক না কেন তদন্ত সাপেক্ষে গাফিলতি পেলে ব্যবস্থা নেয়া হবে। জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে রাজধানীর ফুলবাড়ীয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদর দপ্তরে সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে নিহত ফায়ার ফাইটার মো. শাকিল তরফদারের জানাজা শেষে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘণ্টা বাজানো ফায়ার সার্ভিসের থেকে বর্তমানে একটি আধুনিক ও সক্ষম ফায়ার সার্ভিসে পরিণত হয়েছে। আজকাল ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয়।

টানা ৬১ ঘণ্টা পর সকালেচট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোর আগুন নিয়ন্ত্রণে এসেছে।এই ডিপো থেকে আর কোনো বড় ধরনের বিপদ হওয়ার আশঙ্কা নেই।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার পর রাসায়নিকের কন্টেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। 

সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৪১ জন। এখন পর্যন্ত ২৫ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ১৬ জনের পরিচয় এখনো মেলেনি। তাদের শনাক্তে ৩৭ জন স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। ইতোমধ্যে ডিপোর অগ্নিকাণ্ডে নিহত ৫ জনকে নিজ গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন