ফুটবল

জোড়া গোল করে রেকর্ড গড়লেন হয়লুন্দ, জিতলো ম্যানইউ

ম্যানচেস্টার সিটির হালান্ড আর ম্যানচেস্টার ইউনাইটেডে হয়লুন্দ। দুজনেই উঠে এসেছেন নর্ডিক অঞ্চলের দেশ থেকে। একজন নরওয়ে থেকে, আরেকজন ডেনমার্কের। দুজনেই স্ট্রাইকার। কিন্তু ফর্মের দিক থেকে দুজনের দূরত্ব অনেক। হালান্ড যখন মুড়ি-মুড়কির মত গোল করছেন, তখন লিগের প্রথম ১৪ ম্যাচে গোলই পাননি হয়লুন্দ।

সেই হয়লুন্দেরই আচমকা সুদিন ফিরল। সঙ্গে সবচেয়ে কম বয়সে প্রিমিয়ার লিগে টানা ৬ ম্যাচে গোলের রেকর্ড গড়লেন এই ডেনিশ তরুণ।

ম্যাচের ৩৭ সেকেন্ডে দিলেন প্রথম গোল। এরপর ৭ মিনিটে করলেন নিজের দ্বিতীয় গোল। দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দারুণ একটি রেকর্ড করে ফেললেন রাসমাস হয়লুন্দ। ডেনমার্কের এই তরুণ ফুটবলারের রেকর্ডের দিনে লুটন টাউনের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের খেলায় টানা ৬ ম্যাচে গোল পেয়েছেন হয়লুন্দ। এই প্রতিযোগিতায় টানা ৬ ম্যাচে গোল পাওয়া সবচেয়ে কনিষ্ঠ ফুটবলার তিনি। ২১ বছর ১৪ দিন বয়সে এই রেকর্ড করেছেন হয়লুন্দ।

এর আগে নিউক্যাসল ইউনাইটেডের জো উইলক কনিষ্ঠতম ফুবলার হিসেবে টানা ৬ ম্যাচে গোল করার রেকর্ড করেছিলেন।

প্রিমিয়ার লিগের টেবিলে ২৫ ম্যাচ খেলে ৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে আছে ম্যানইউ। অপরদিকে ২৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে লুটন। রিলেগেশনের শঙ্কায় থাকা দলটি ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন