আন্তর্জাতিক

৮৮ বছরের বৃদ্ধের ভিডিও গেম খেলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

বর্তমানে তরুণরা অনলাইন গেমে বুঁদ হয়ে থাকেন। অনেকে শুধু শুধু সময় নষ্ট করলেও, কেউ কেউ মাসে লাখ লাখ টাকা আয় করছেন অনলাইন গেম খেলে। তবে এবার ৮৮ বছরের এক বৃদ্ধ প্রমাণ করলেন যে গেম খেলার শখ শুধু তরুণদের নয়, সবারই আছে।

ইয়াং বিংলিনকে সবাই ডাকেন ‘গেমার দাদা’ নামে। সম্প্রতি তিনি ৮৮ বছর বয়সে সবচেয়ে বয়স্ক গেমিং স্ট্রিমার (পুরুষ) হয়ে একটি অসাধারণ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খেতাব অর্জন করেছেন ৷ তার অনলাইন গেমিং অ্যাডভেঞ্চার তাকে বিশ্বের প্রাচীনতম ভিডিওগেম বিলিবিলি বিষয়বস্তু নির্মাতা (পুরুষ) করে তুলেছে।

চীনের ফুজিয়ানের বাসিন্দা ইয়াং বিংলিন দক্ষিণ সিচুয়ানে তেল ও গ্যাস খনন সম্পর্কিত বৈজ্ঞানিক গবেষণা এবং প্রকৌশলী হিসেবে নিযুক্ত ছিলেন। ১৯৯৬ সালে অবসর নেয়ার পর, তিনি টেবিল টেনিস এবং ভিডিও গেম খেলে সময় কাটাতেন।

কিছু ছোট গেম দিয়ে শুরু করে, ইয়াং পরবর্তীতে টম্ব রাইডার , রেসিডেন্ট ইভিল, স্নাইপার এবং বিভিন্ন পাজল গেমের মতো অ্যাডভেঞ্চার গেমগুলোতে যুক্ত হন। তার সংগ্রহ ক্রমাগত বেড়েছে, ৫০০ টিরও বেশি গেম সংগ্রহ করেছেন তিনি।

দুই সন্তানের বাবা ইয়াং বিংলিন বলেছেন যে তার গেমিং অভ্যাস নিয়ে তার স্ত্রী এবং বাচ্চাদের কোনো আপত্তি নেই এবং এটি আসলে একটি পারিবারিক ব্যাপার হয়ে উঠেছে। বাস্তব বিশ্বের ড্রাইভিং অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও, ইয়াং গেমে ভার্চুয়াল ড্রাইভিং অভিজ্ঞতা থেকে আনন্দ পান, তার গেমিং দক্ষতা প্রদর্শন করে।

এ সম্পর্কিত আরও পড়ুন