টুকিটাকি

বরযাত্রী নিয়েই পরীক্ষাকেন্দ্রে হবু বর, বিয়ের সাজে দিলেন পরীক্ষাও

বিয়ে এবং পরীক্ষার দিন একই। জীবনের নতুন অধ্যায় শুরুর আগে পরীক্ষা কেন্দ্রে বরযাত্রী নিয়েই হাজির হলেন হবু বর। বরের বেশে, মাথায় পাগড়ি পরে দিলেন পরীক্ষাও। ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের মাহোবা এলাকায় ঘটেছে। পরীক্ষার্থীর নাম প্রশান্ত যাদব।

পুলিশ জানায়, রোববার সন্ধ্যায় বিয়ের লগ্ন ছিল প্রশান্তের। সে দিন সকালেই কনস্টেবল পদের জন্য পরীক্ষা দেয়ার কথা তার। তাই সকাল সকাল বাড়ি থেকে বরযাত্রী নিয়েই বেরিয়ে পড়েছিলেন তিনি। উত্তর প্রদেশের মুধারি এলাকায় থাকেন তিনি। বিয়ে করতে তাকে যেতে হত বান্দা এলাকায়।

পুলিশ জানায়, প্রশান্তের পরীক্ষাকেন্দ্র ছিল মাহোবা এলাকার একটি স্কুলে। মুধারি থেকে বান্দা যাওয়ার পথেই পড়ে প্রশান্তের পরীক্ষাকেন্দ্র। তাই সকাল সকাল বরের সাজে বরযাত্রী নিয়ে বেরিয়ে পড়েছিলেন তিনি। মাহোবার স্কুলে গিয়ে বরযাত্রীরা সকলে থেমে যান। স্থানীয়েরা-সহ ঘটনাস্থলে উপস্থিত পুলিশকর্মীরাও পরীক্ষাকেন্দ্রের সামনে বরযাত্রী দাঁড়িয়ে যেতে দেখে অবাক হয়ে যান।

প্রশান্ত যে পরীক্ষা দিয়ে বিয়ে করতে যাবেন, সে কথা জানাতে সেখানকার পুলিশকর্মী এবং স্কুল কর্তৃপক্ষ তাকে বরের সাজেই পরীক্ষা দেয়ার অনুমতি দেন। প্রশান্ত যত ক্ষণ পরীক্ষা দিচ্ছিলেন, তত ক্ষণ পরীক্ষা কেন্দ্রের বাইরে অপেক্ষায় ছিলেন বরযাত্রীরা। প্রশান্তের পরীক্ষা শেষ হলে বরযাত্রীর সঙ্গে তিনি রওনা হন জীবনের নতুন অধ্যায় শুরু করার পথে।

এ সম্পর্কিত আরও পড়ুন