আর্কাইভ থেকে বাংলাদেশ

শুটার মুসার ১৫ দিনের রিমান্ড চাইবে পুলিশ : ডিবি

মতিঝিলের সাবেক আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু হত্যায় ডিবি কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজের অপরাধ স্বীকার করেছে শুটার মুসা। বললেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

আজ শুক্রবার (১০ জুন) ডিএমপি এর সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এ কে এম হাফিজ আক্তার বলেন, মুসা ছিলেন কিলিং মিশনের পরিকল্পনা ও সমন্বয়কারী। মুসাকে ১৫ দিনের রিমান্ড চাইবে পুলিশ। টিপু হত্যার মূল কারণ ও তার পাশাপাশি অন্য কেঊ এ হত্যা কান্ডে জড়িত আছে কিনা রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর তা  জানা যাবে।  এই মামলায় গ্রেপ্তার ১৩ জনকে পর্যায়ক্রমে রিমান্ডে এনে মুসার মুখোমুখি করা হবে।

গেলো ২৪ মার্চ রাজধানীর শাহজাহানপুরে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় জাহিদুল ইসলাম টিপুকে। ঘটনার পরপরই কন্টাক্ট কিলারকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। তবে ধরা-ছোঁয়ার বাইরে ছিলেন নির্দেশদাতা সুমন শিকদার ওরফে শুটার মুসা।

ইন্টারপোলের সহায়তা পুলিশ জানতে পারে, ওমানে আছেন শুটার মুসা। এতে গেলো ১২ মে ওমানের সালালাতে আইয়ুব নবীর মাজার জিয়ারতে গেলে তাকে গ্রেপ্তার করে দেশটির ইমিগ্রেশন পুলিশ।

তাকে দেশে আনতে গেলো ৬ জুন ওমান যান, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার শাহিদুর রহমান রিপনের নেতৃত্বে ৩ সদস্যের দল।

এ সম্পর্কিত আরও পড়ুন