আর্কাইভ থেকে বাংলাদেশ

যাত্রা শুরু করলো দোলনচাঁপা এক্সপ্রেস

যান বাহনে সাধারণ মানুষের আস্থা ও ভরসার স্থান হলো রেল। প্রধানমন্ত্রী রেল যোগাযোগ ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে এর উন্নয়নে নানা মুখী প্রদক্ষেপ গ্রহন করেছেন। বললেন  রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি।

আজ শনিবার (১১ জুন) দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিসের উদ্বোধন ও স্টেশনের প্রবেশ গেট,এপ্রোচ রোড  এবং কার পার্কিং এরিয়া উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী  বলেন, এই রেল যোগাযোগ ব্যবস্থা চালু হওয়ার ফলে উত্তরাঞ্চলের কৃষকরা তাদের উৎপাদিত কৃষি পন্য সহজে রেলে পরিবহন করে ন্যায্য মুল্যে বিক্রি করে আর্থিক ভাবে লাভবান এবং এলাকায় ব্যবসা-বাণিজ্য প্রসার সহ স্থানীয়ভাবে নিত্য পন্যের চাহিদা পুরণ সহ এ অঞ্চলের মানুষের আর্থসামাজিক উন্নয়নে ভুমিকা রাখবে।

তিনি বলেন,  আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেছে। তাই দেশের জন্য তাদের দায়িত্ব রয়েছে। সেই দায়বদ্ধতা থেকে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন,বিরোধী দল নানা ভাবে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করছে। দেশকে নিয়ে তাদের ভাবনা নেই। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে কথা বলা ছাড়া তাদের কোন কর্মসূচি নেই। তারা ক্ষমতায় থাকা কালে দুর্নীতি ছড়িয়ে দিয়ে স্বাধীনতা বিরোধীদের কে নিয়ে দেশে জনভিত্তি তৈরী করে দেশে সন্ত্রাসী কর্মকান্ডে পরিনত করেছিল।

তিনি আরও বলেন. যে দেশের যোগাযোগ ব্যবস্থা যত উন্নত সে দেশ তত বেশি উন্নত। ইতিমধ্যে রেল বিভাগ চট্রগ্রাম-কক্সবাজার,সিরাজগঞ্জ-বগুড়া,খুলনা-যশোর,খুলনা-মংলা সহঅনেক নতুন রেল লাইন স্থাপন কাজ চলমান রয়েছে। অচিরেই পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত নতুন রেল লাইন স্থাপন কাজ শুরু হবে। এর ফলে ভারতের সঙ্গে সুযোগ -সুবিধা তৈরী হবে। 

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে পঞ্চগড় জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান , জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রার্ট,উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম ও  বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগী ম্যানেজার শাহ সুফী নূর মোহাম্মদ বক্তব্য রাখেন। 

এ সম্পর্কিত আরও পড়ুন