বলিউড

যে চরিত্রে প্রতি মিনিট অভিনয়ের জন্য ৪ কোটি টাকা আয়

বলিপাড়ার শাহরুখ খান থেকে সলমন খান, দক্ষিণী ফিল্মজগতের রজনীকান্ত থেকে প্রভাস-ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের জন্য ১০০ কোটি টাকারও বেশি আয় করেছেন তারকারা। কিন্তু ক্যামিয়ো চরিত্রে অভিনয়ের জন্য কোন তারকারা কোটি কোটি টাকা পারিশ্রমিক আদায় করেছেন তা জানেন কি?

বলিপাড়ায় এমন এক অভিনেতা রয়েছেন যিনি একটি দক্ষিণী ছবিতে ক্যামিয়ো চরিত্রে প্রতি মিনিট অভিনয়ের জন্য চার কোটি টাকা পারিশ্রমিক আদায় করেছেন।

২০২২ সালে এসএস রাজামৌলির পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আরআর’। এই ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেতা অজয় দেবগনকে। বলিপাড়া সূত্রে খবর, ‘আরআরআর’ ছবিতে মোট আট মিনিটের দৃশ্যে অভিনয় করেন অজয়। ক্যামিয়ো চরিত্রে অভিনয়ের জন্য ৩৫ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি। অর্থাৎ ‘আরআরআর’ ছবিতে প্রতি মিনিট অভিনয়ের জন্য ৪ কোটি টাকারও বেশি উপার্জন করেছিলেন তিনি।

২০২২ সালে সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। এই ছবিতেও ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেন অজয়।‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবিতে অভিনয় করে ১১ কোটি টাকা আয় করেন অজয়।

‘আরআরআর’ ছবিতে অজয়ের পাশাপাশি ক্যামিয়ো চরিত্রে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেত্রী আলিয়া ভাটকে। মোট ১৫ মিনিটের দৃশ্যে ‘আরআরআর’ ছবিতে অভিনয় করে ৯ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন আলিয়া।

‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ছবিতে শুধুমাত্র একটি নাচের দৃশ্যে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেত্রী হুমা কুরেশিকে। ওই একটিমাত্র নাচের দৃশ্যে অভিনয় করে দু’কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন হুমা।

চলতি বছরে ফেব্রুয়ারি মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘লাল সালাম’ নামে একটি তামিল ছবি। এই ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করে ৪০ কোটি টাকা আয় করেন দক্ষিণী অভিনেতা রজনীকান্ত।

২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘ওয়াল্টেয়ার ভিরায়া’ নামের তেলুগু ছবিতে অভিনয় করেন চিরঞ্জীবী, রবি তেজা এবং শ্রুতি হাসনের মতো দক্ষিণী তারকারা। এই ছবিতে একটি নাচের দৃশ্যে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেন বলি অভিনেত্রী ঊর্বশী রওতেলা। এ ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করে তিন কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন ঊর্বশী।

২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘অতরঙ্গি রে’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন সারা আলি খান এবং দক্ষিণী অভিনেতা ধনুষ। ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেন অক্ষয় কুমার। এ ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করে ২৭ কোটি টাকা আয় করেন অভিনেতা।

২০২৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় রজনীকান্তের ‘জেলার’ ছবি। এই ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেন দক্ষিণী অভিনেতা মোহনলাল। স্বল্পদৈর্ঘ্যের চরিত্রে অভিনয় করে আট কোটি টাকা আয় করেন অভিনেতা।

এ সম্পর্কিত আরও পড়ুন