আর্কাইভ থেকে বাংলাদেশ

পদ্মা সেতুর উ‌দ্বোধনীতে আমন্ত্রণ পাবেন খালেদা জিয়া ও ড. ইউনূস

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উ‌দ্বোধনী হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। এ মহা আয়োজনে আমন্ত্রণ পাচ্ছেন বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. ইউনূসসহ বিশ্ব ব্যাংকের প্রেসি‌ডেন্ট‌। জানালেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের।

আজ রোববার (১২ জুন) পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এক সংবাদ স‌ম্মেল‌নে এ কথা ব‌লেন তি‌নি।

কাদের বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন সবাইকে আমন্ত্রণ জানাতে। সবাইকে আমন্ত্রণ জানানো হবে। বি‌দে‌শি রাষ্ট্রদূত, গণমান্য সবাইকে দাওয়াত দেয়া হবে।

তিনি বলেন, ২৫ জুন উদ্বোধনের পর ২৬ জুন সকাল ৬টা থেকে পদ্মা সেতুতে যানবাহন চলবে।

কাদের বলেছেন, পদ্মা সেতু এখন স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা। এটি আমাদের সামর্থ্য ও সক্ষমতার সেতু। একদিকে সম্মান ও মর্যাদার প্রতীক।

সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু প্রকল্পে কোনো দুর্নীতি হয়নি। যত সমালোচনা হয়েছে আমাদের মনোবল আরও দৃঢ় হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। বিশ্বব্যাংক ভুল স্বীকার করেছে।

মন্ত্রী জানান, ২৫ জুন সকাল ১০টায় মাওয়া প্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুধী সমাবেশে বক্তব্য দেবেন। তারপর ১১ বা সাড়ে ১১টায় তিনি ওপারে যাবেন।

ওবায়দুল কাদের বলেন, বিশ্ব ব্যাংক আমাদের দুর্নীতি ও চুরির অপবাদ দিয়ে পদ্মা সেতুর অর্থায়ন থেকে সরে গিয়েছিল। বিশ্বব্যাংক যে অপমান করেছে, তা গোটা বঙ্গবন্ধু পরিবারকে অপমান করেছে। আমাদের জাতির ভাবমূর্তিকে অপমান করেছে।

তিনি বলেন, পদ্মা সেতু পার হতে সময় লাগবে ‘অনলি সিক্স মিনিট’।

এ সম্পর্কিত আরও পড়ুন