আর্কাইভ থেকে বাংলাদেশ

দেশটি অসভ্য রাষ্ট্রে পরিণত হচ্ছে: ফখরুল

দেশ এখন আর গণতান্ত্রিক কোনো দেশ নয়। দেশকে বর্বর আর অসভ্য রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

আজ বুধবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টায় ঠাকুরগাঁও শহরের কালিবাড়ির নিজ বাসভবনে গণমধ্যমাকে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, অনেক কিছুই তো করছেন, যেগুলোর সঙ্গে আইন, সংবিধান, নৈতিকতার কোনো সংযোগ নেই। নিজেরা টাকা পাচার করছেন আবার তা ফিরিয়ে আনতে নতুন আইন তৈরি করছেন। এ যেন লুটপাটের স্বর্গরাজ্য।

তিনি বলেন,  নির্বাচনের সময় একটি নিরপেক্ষ সরকার খুব বেশি প্রয়োজন। কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন। তাহলে এই কমিশনের অধীনে বাংলাদেশের ভবিষ্যৎ নির্বাচন কী হবে? প্রথমেই নির্বাচন কমিশন দেখাল তার ক্ষমতা নেই। সেই নির্বাচন কমিশন কীভাবে নির্বাচন পরিচালনা করবে। এই সরকার নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণরুপে ধ্বংস করে দিয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না। নির্বাচন ব্যবস্থাকে এই সরকার এমন জায়গায় নিয়ে গেছে যে মানুষ এখন ভোট দিতে পারে না। ভোট দিলেও এখন গণনার সময় রেজাল্ট পরিবর্তন হয়ে যায়। সে জন্য আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাব না।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুবদলের সভাপতি আবুনুর চৌধুরী ও অন্য নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও পড়ুন