আর্কাইভ থেকে জাতীয়

নৌ-পথে ভারতে খাদ্য পন্য রপ্তানীর মাধ্যমে একটি নতুন দিগন্ত উন্মোচন হলো: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

প্রথমবারের মতো নৌপথে ভারতে খাদ্য পণ্য রপ্তানীর মাধ্যমে দেশের একটি নতুন দিগন্ত উন্মোচিত হলো। ভবিষ্যতে এই নৌপথ ব্যবহার করে শুধু কলকাতা নয় আসাম ও ভুটানসহ আশপাশের বিভিন্ন দেশে আমরা পণ্য পাঠাতে চাই। বলেছেন গণপপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন প্রতিমন্ত্রী  খালিদ মাহমুদ চৌধুরী।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে নরসিংদীর পলাশের প্রাণ আরএফ এল ফ্যাক্টরির অভ্যন্তরে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নৌ-প্রটৌকল চুক্তির আওতায় বাংলাদেশ হতে ভারতে নৌপথে খাদ্য পণ্যের প্রথম রপ্তানির শুভ উদ্ধোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, নৌ পরিবহণ একটি সাশ্রয়ী পরিবহণ মাধ্যম। আমরা ব্যবসায়িদের আশ্বস্ত করতে পেরেছি, আরএফএল গ্রুপ এগিয়ে এসেছে। আজকে খাদ্যপণ্য যেটা যাচ্ছে সেটাকে পাইলট বলা যায়। ভবিষ্যতে আরও পণ্য দেশের বাইরে যাবে।

এসময় বক্তব্য রাখেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান দীলিপ, প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী, বাণিজ্য মন্ত্রনালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক কমল কুমার ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক সাগর, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমীন ও ঘোড়াশাল পৌরসভার মেয়র শরীফুল হকসহ আরও অনেকে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন