আর্কাইভ থেকে বাংলাদেশ

ছাত্রীকে উত্ত্যক্তের ঘটনার মূলহোতাসহ গ্রেপ্তার ৪

কিশোরগঞ্জের করিমগঞ্জে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে প্রবেশ করে ছাত্রী উত্ত্যক্ত করা এবং এর প্রতিবাদ করায় চার শিক্ষিকাকে লাঞ্ছিতের ঘটনার মূলহোতা আল আমিন  ওরফে সোহেল  ওরফে ভিআইপি রানাসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব।

রাজধানীর কাওরান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানান,  গেলো ১২ জুন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ে প্রাক নির্বাচনী ও দ্বিতীয় সাময়িক পরীক্ষা চলছিলো।

এসময় বহিরাগত কিছু বখাটে বিদ্যালয়ের দ্বিতীয় তলায় উঠে ছবি তোলার চেষ্টা করে। তখন স্কুলের কয়েকজন শিক্ষিকা বখাটে ছেলেদের স্কুল থেকে চলে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে বখাটেরা তাদের দেখে নেয়ার হুমকি দেয়। সেদিন বিকেলে স্কুল শেষে কয়েকজন শিক্ষিকা অটোরিকশা যোগে স্কুল থেকে বাড়ি ফেরার পথে তালিয়াপাড়া এলাকায় বখাটেরা তাদের অটোরিক্সার গতিরোধ করে। তারা শিক্ষিকাদের শারীরিকভাবে লাঞ্ছিত, শ্লীলতাহানী ও অকথ্য ভাষায় গালি গালাজ করে।

উক্ত ঘটনায় বখাটে ছেলেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষা বন্ধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে। বর্ণিত বিষয়ে ঐ স্কুলের প্রধান শিক্ষক বাদী হয়ে করিমগঞ্জ থানায় একটি মামলা  করেন।  সেই ধারাবাহিকতায় র‍্যাব-১৪ এর একটি আভিযানিক দল গেলো রাতে কিশোরগঞ্জ ও রাজধানীর গুলিস্তান এলাকায় অভিযান চালিয়ে  সৌরভ মিয়া ওরফে  বাবু(১৭), সোহান ওরফে হিরা , সীমান্ত(১৭) এবং প্রধান আসামী রানা (২২) কে গ্রেপ্তার করে।

র‍্যাব জানিয়েছে  রানা  বিবাহিত । সে এলাকায় উঠতি বয়সী কিশোরদের নিয়ে একটি সংঘবদ্ধ চক্র গড়ে তোলে।  এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের উত্যক্ত করে। পাশাপাশি এলাকায় বিভিন্ন অপকর্ম করে ।

এ সম্পর্কিত আরও পড়ুন