জাতীয়

বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

রাজধানীর বেইলি রোডে অবস্থিত বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় দগ্ধ হয়ে নিহতদের মাগফেরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান তারা।

আলাদা বার্তায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। শোকবার্তায় তিনি নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন। ভয়াবহ অগ্নিকাণ্ডে আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। রাষ্ট্রপতি সাহাবুদ্দিন শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

আর প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো শোক বার্তায় জানানো হয়, প্রধানমন্ত্রী আগুনে পুড়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করেছেন ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এছাড়া আগুন দ্রুত নিয়ন্ত্রণে নিয়োজিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আহতদের দ্রুত চিকিৎসা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক নির্দেশনা দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর শোকবার্তায়।

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে লাগা আগুনে নারী-শিশুসহ মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে। আগুনে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে। এখন পর্যন্ত ২৯ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে ভবনটিতে আগুন লাগে। আগুন নেভানোর পর হতাহত ব্যক্তিদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেয়া হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন