দেশজুড়ে

রাজধানীতে বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান : আটক ৩৫

রাজধানীজুড়ে বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান শুরু করেছে পুলিশ। বেইলি রোডে অগ্নিকাণ্ডের পরে, অনিয়ম ও অব্যবস্থাপনাসহ বিভিন্ন অভিযোগে এখন পর্যন্ত এ অভিযানে ৩৫ জনকে আটক করা হয়েছে। কেবল ধানমন্ডির ১৫টি রেস্তোরাঁ থেকেই ১৯ জনকে আটক করা হয়েছে।

রোববার (৩ মার্চ)  ঢাকা মহানগর অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) ড. খন্দকার মহিদ উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, আটকদের মধ্যে কয়েকটি রেস্তোরাঁর ব্যবস্থাপকও রয়েছেন। এছাড়া যেসব রেস্তোরাঁয় ছোটখাটো অনিয়ম পাওয়া গেছে তাদের মুচলেকা রেখে সতর্ক করা হয়েছে। বড় ধরনের দুর্ঘটনা রুখতে এমন অভিযান চলবে বলেও জানান তিনি।

এদিকে বসুন্ধরা আবাসিক এলাকায় পরিচালিত অভিযান নিয়ে ভাটারা থানার উপ-পরিদর্শক মো.আমিনুল বলেন, রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিভিন্ন রেস্টুরেন্টে তাঁরা অভিযান পরিচালনা করছেন। অভিযানে তাঁরা— রেস্টুরেন্টগুলোতে অগ্নি নিরাপত্তা ব্যবস্থা রয়েছে কি না এবং রেস্টুরেন্ট পরিচালনা করতে সংশ্লিষ্ট যেসব অনুমোদন প্রয়োজন সেগুলো রয়েছে কি না সেটি যাচাই করছেন।

উল্লেখ্য, গেলো ২৯ ফেব্রুয়ারি বেইলি রোডে গ্রীন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডে ৪৬ জন নিহত হন। নিহতদের বেশিরভাগ ওই ভবনে অবস্থিত বিভিন্ন রেস্তোরাঁয় খেতে এসেছিলেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন