বাংলাদেশ

দিনভর রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান, আটক ৪৪৪

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনার পর থেকে ঢাকা শহরে শুরু হয়েছে অবৈধ রেস্টুরেন্ট বিরোধী অভিযান। এরই ধারাবাহিকতায় সোমবার (৪ মার্চ) রেস্টুরেন্টে অগ্নিনির্বাপক যন্ত্র না থাকা, ফুটপাতে গ্যাসের সিলিন্ডার ও রান্নার চুলা রাখাসহ বিভিন্ন অভিযোগে গ্রেপ্তার করা হয় ৪৪৪ জনকে ।

আটকের পর ৪৪৪ জনকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এরপর শুনানি শেষে বিভিন্ন অঙ্কের জরিমানা করেন আদালত। জরিমানার টাকা দেওয়ার শর্তে তারা ছাড়াও পান। আদালতে নন-জিআর শাখা সূত্রে এসব তথ্য জানা গেছে।

আদালত সূত্রে জানা যায়, রেস্টুরেন্টের সামনে ফুটপাতের ওপর গ্যাস সিলিন্ডার ও গ্যাসের চুলা পাশাপাশি রেখে রান্না করে জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করার জন্য তাদেরকে ডিএমপি অধ্যাদেশের ১০০ ধারায় গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়। পরে তাদেরকে জরিমানা করেন আদালত। জরিমানা পরিশোধ সাপেক্ষে সবাই মুক্তি পেয়েছেন।

উল্লেখ্য, গেলো বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাজধানীর বেইলি রোড়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জন নিহত হয়। ঘটনার পরে ঢাকা শহর জুড়ে আবাসিক ভবনে অবৈধ রেস্টুরেন্ট উচ্ছেদে শুরু হয় অভিযান।

 

এ সম্পর্কিত আরও পড়ুন