দেশজুড়ে

কর্মস্থলে অনুপস্থিত পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বরখাস্ত করলেন স্বাস্থ্যমন্ত্রী

কর্মস্থলে অনুপস্থিত থাকায় সিলেটের জৈন্তাপুর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেন্টু পুরকায়স্থকে সাময়িক বরখাস্ত করেছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন । বুধবার (৬ মার্চ) সকালে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন কালে এ নির্দেশ দেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর বুধবার সিলেট সফরে যান স্বাস্থ্যমন্ত্রী। সকালে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দুপুরে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন তিনি।

জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. মো. সালাহ্ উদ্দিন মিয়া গণমাধ্যমকে বলেন, সকালে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করেন মন্ত্রী। সেখানে রেন্টু পুরকায়স্থকে কর্মস্থলে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

দুই স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের সাথে কথা বলেন।

তিনি বলেন, “প্রান্তিক জনপদে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে পারলে মেডিকেল কলেজগুলোয় ভীড় হবে না। দেশের মেডিকেল কলেজগুলোয় শুধু সেবা দেয়া হয় না সেখানে শিক্ষা ও গবেষণা করা হয়। তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে গুরুত্ব দিতে হবে, পরিবেশ তৈরি করে দিতে হবে।”

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, জনবল সংকট ও অন্যান্য আনুষঙ্গিক ব্যবস্থার কারণে উপজেলাগুলোতে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। আমি যদি জনবল সংকট দূর করতে পারি তাহলে মানুষ এখানে থাকবে। আমি এগুলা নিরসনের লক্ষ্যেই কাজ করছি। দেশের পাঁচটি বিভাগে বার্ন ইউনিট প্রতিষ্ঠায় কাজ শুরু করা হয়েছে। আমি যত দ্রুত সম্ভব এই কাজ শেষ করা যায়। এর মধ্যে রয়েছে সিলেট, রাজশাহী, ফরিদপুর, রংপুর ও বরিশাল।

স্বাস্থ্য কমপ্লেক্স দুটি পরিদর্শনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন