দেশজুড়ে

যে ভাবে ফার্মগেট থেকে লুট হলো ২০০ ভরির বেশি স্বর্ণ

রাজধানীর ফার্মগেটের সেজান পয়েন্ট মার্কেটে স্বর্ণের দোকানে চুরির ঘটনা ঘটেছে। দোকান মালিকদের দাবি অনুযায়ী চুরি হওয়া স্বর্ণের পরিমাণ ২০০ ভরির বেশি।

বুধবার (৬ মার্চ) সকালে দোকান মালিকরা দোকান খুলে এ লুটের বিষয়ে জানতে পারেন। মার্কেটের চার তলার দুইটি দোকান থেকে এসব স্বর্ণ চুরি হয়। এরপর তারা বিষয়টি পুলিশকে জানান। ঘটনার সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ।

গেলো মঙ্গলবার ছিলো ফার্মগেট এলাকায় মার্কেট ও দোকানপাটের সাপ্তাহিক বন্ধের দিন। তাই এদিনটাকেই বেছে নেয় অপরাধীরা। সিসিটিভি ফুটেজে দেখা যায় একদল চোর মাথায় হেলমেট পরে স্মরণী জুয়েলার্সে প্রবেশ করে। চোরদের একজন দোকানের সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলে।

সকালে নিরাপত্তা কর্মীরা মার্কেট খুললে চার তলার এলবি জুয়েলার্স ও স্মরণী জুয়েলার্স নামের দোকান দুইটি লণ্ডভণ্ড অবস্থায় দেখতে পায়।

টিনের শাটার ও লোহার নিরাপত্তা বেষ্টনী কেটে দোকানে ঢোকে অপরাধীরা। আর স্মরণী জুয়েলার্সের সিন্দুক কিছুটা দুর্বল থাকায় সবকিছুই তারা লুটে নেয়।

সংঘবদ্ধ চোর চক্র এলবি জুয়েলার্সেও প্রবেশ করে। কিন্তু দোকানটির সিন্দুক শক্তিশালী হওয়ায় সেটি ভাঙতে পারেনি। তবে শো কেসের সব মালামালই তারা লুটে নেয়।

স্বর্ণের দোকানের এক কর্মী গণমাধ্যমকে বলেন, সকাল সাড়ে ৮টা থেকে ৯টার মধ্যে মার্কেট কমিটির থেকে ফোন পাই। কমিটির থেকে জানানো হয় স্বর্ণের দোকানে চুরি হয়েছে। পরে মার্কেটে এসে দেখি দোকানের কেচিগেট ভেঙে দোকানে ঢুকেছে চোর চক্র। পরে দোকানে ঢুকে দেখি এক পিস নাকফুলও নেই। আমাদের দোকানে দেড়শো থেকে ১৮০ ভরি স্বর্ণ ছিলো। টাকার মূল্যে যা প্রায় ২ কোটি টাকা।

এদিকে মার্কেটে চুরির ঘটনা তদন্ত করছে ডিবি পুলিশ। ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ গণমাধ্যমকে বলেন, সিসি ফুটেজ দেখে চোর শনাক্ত করা হয়েছে। তাদের গ্রেপ্তার করা হবে।

এনএস/

এ সম্পর্কিত আরও পড়ুন