বিএনপি

সকল শ্রেণি-পেশার মানুষই আজ আহত, নিষ্পেষিত : গয়েশ্বর

সকল শ্রেণি-পেশার মানুষই আজ আহত,নিষ্পেষিত। তারা দুশ্চিন্তাগ্রস্ত পুরো দেশকে নিয়ে। গণতন্ত্র পুনরুদ্ধারে জন্য আমাদের যে চলার গতি সেটি কিন্তু থেমে নাই। এটি জাতির জন্য সৌভাগ্য। বললেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার (৭ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এ বিএনপি নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গালাগালি করে কোনো লাভ নেই। কারণ তাদের ক্ষমতায় থাকতে হলে আর স্বশরীরে বেঁচে থাকতে হলে বিদেশিদের এই স্বার্থ সেই চরিতার্থ করার সুগম পথ করা ছাড়া বিকল্প কোনো পথ নেই।

শিল্পমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির এ নেতা বলেন, ইফতারে আপেল, খেজুর খাওয়ার যদি প্রয়োজন না থাকে তবে এগুলো রাখার দরকার কি? এগুলো যেন দোকানে না দেখি।

ভারত প্রসঙ্গে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যাদের ৭২ বছরের গণতন্ত্রের প্রচলন আছে। তাদের নিজের দেশে গণতন্ত্র থাকলেও বাংলাদেশে গণতন্ত্র থাকুক সেটা তারা চান না। বাংলাদেশে সার্বভৌমত্ব থাকবেই কেন,আমাদের সেনা ঘাঁটিতে যদি ভারতীয় গোয়েন্দা সংস্থার অফিস করা যায়,আসা যায়। তাহলে অভ্যন্তরীণ নিরাপত্তা নিরাপদ থাকবে,এটা ভাবা আর বোকার স্বর্গে বাস করা এক কথা।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ অন্য নেতৃবৃন্দ।

 

এ সম্পর্কিত আরও পড়ুন