রাজনীতি

শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে: মঈন খান

ক্ষমতার জন্য নয়, বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য রাজনীতি করে। মানুষের ভোটের অধিকার নিশ্চিতের জন্য শান্তিপূর্ণভাবে আন্দোলন করেই এই সরকারের পতন ঘটানো হবে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

বুধবার (১৩ মার্চ) রাজধানীর শাহজাহানপুরে সদ্য কারামুক্তি পাওয়া ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর বাসায় তাকে দেখতে গিয়ে এমন মন্তব্য করেন মঈন খান।

মঈন খান বলেন, গেলো বছরের ২৮ অক্টোবরের পর থেকে ২৬ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রিমান্ডে ও কারাগারে তাদের নির্মম নির্যাতন করা হয়েছে।

তিনি বলেন, বিএনপিকে রাজনীতি থেকে দূরে সরাতেই নেতা-কর্মীদের গ্রেপ্তার, নির্যাতন করা হচ্ছে। সরকার বুলেট, বন্দুক ও গায়ের জোরে ক্ষমতায় এসেছে। নির্যাতন করে কোনো স্বৈরাচার পার পায়নি, এই সরকারও পাবে না।

শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন ঘটানো হবে জানিয়ে বিএনপির এই নেতা বলেন, বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে না, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য রাজনীতি করে। সাধারণ মানুষের ভোটের অধিকার নিশ্চিতের জন্য শান্তিপূর্ণভাবে আন্দোলন করেই এই সরকারের পতন ঘটানো হবে।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ জানিয়ে মঈন খান বলেন, সাধারণ মানুষের কথা সরকার ভাবে না বলেই দ্রব্যমূল্য আকাশচুম্বী।

এ সম্পর্কিত আরও পড়ুন