দেশজুড়ে

যুগ্ম সচিবের মেয়ে ১২ বছরে করেছে ৮শ চুরি!

বাবা ছিলেন পরিকল্পনা কমিশনের সাবেক যুগ্ম সচিব। আর যুগ্ম সচিবের মেয়ে হয়েও জুবায়দা রহমান ১২ বছরে করেছে ৮শ চুরি। পাঁচ তারকা হোটেল ও রেস্তোরাঁয় বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে চোখের পলকে ব্যাগ, স্বর্ণালঙ্কার, টাকা-পয়সা চুরি করাই ছিল তার নেশা। আর চুরির এ অভ্যাসের কারণে তার বাবা বাড়ি থেকে বের করে দেন। সম্প্রতি ঢাকা ক্লাবের এক অনুষ্ঠানে নারী চিকিৎসকের মোবাইল ও ব্যাগ চুরি কর গিয়ে গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়েন জুবায়দা। এরপর শুরু হয় জিজ্ঞাসাবাদ। জিজ্ঞাসাবাদে চুরির নানা চাঞ্চল্যকর তথ্য জানতে পারে গোয়েন্দা বাহিনী।

শনিবার (১৬ মার্চ) সকালে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, জুবায়দা ১২ বছরে ৮শ মোবাইল ফোন ও ব্যাগ চুরি করেছেন। মূলত যেসব ক্লাবে কর্মজীবী নারীরা প্রোগ্রাম করেন জুবায়দা সেগুলোতে যান। এরপর সুযোগ বুঝে ব্যাগ, টাকা ও যা যা পায় নিয়ে যান। এসব জিনিসের কিছু নিজে ব্যবহার করেন, আবার কিছু তার দ্বিতীয় স্বামীর মাধ্যমে বিক্রি করতেন।

হারুন অর রশীদ আরও বলেন, ‘ঢাকা ক্লাবের এক অনুষ্ঠানে জুবায়দা এক নারী চিকিৎসকের ফোন চুরি করেন। এরপর সেই ফোন থেকে ক্যান্সারের রোগীকে ফোন করে কাজ করে দেওয়ার কথা বলে দ্রুত টাকা পাঠাতে বলেন। ওই রোগীর স্বজনরা বিশ্বাস করে দ্রুত টাকা পাঠান। বিষয়টি জানতে পেরে ওই চিকিৎসক পুলিশের কাছে অভিযোগ করেন। তার অভিযোগে জুবাইদাকে শনাক্ত করতে একজন নারী কনস্টেবলকে নিযুক্ত করা হয়। তিনি নারী ক্যান্সার রোগী সেজে তার সঙ্গে যোগাযোগ করেন। তখন তার কাছেও জুবায়দা টাকা চায়।

এ সম্পর্কিত আরও পড়ুন